Advertisement
Advertisement

Breaking News

Condom

ব্যবহৃত কন্ডোম ধুয়ে ফের বাজারে বিক্রি, আজব জালিয়াতিতে হতবাক পুলিশ

বাজেয়াপ্ত করা হয়েছে মোট ৩ লক্ষ ৪৫ হাজার কন্ডোম।

Vietnam police seizes lakhs of used condoms meant for reselling | Sangbad Pratidin
Published by: Monishankar Choudhury
  • Posted:September 25, 2020 1:26 pm
  • Updated:September 25, 2020 1:26 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চাল, ডাল, তেল, আটা এসব খাদ্যবস্তুর সঙ্গে ভেজাল মিশিয়ে বিক্রি নতুন কিছু নয়। গত বছর ‘প্লাস্টিকের চাল’ নিয়ে রীতিমতো শোরগোল পড়ে যায়। কিন্তু এবার প্রকাশ্যে এসেছে অবাক করা জালিয়াতি। অভিযোগ, ব্যবহার করা কন্ডোম ধুয়ে, শুকিয়ে ফের প্যাকেটে ভরে বাজারে দিব্বি বিক্রি করা হচ্ছে।

[আরও পড়ুন: অবস্থান বদল! করোনার ভ্যাকসিন তৈরির জন্য রাশিয়াকে ‘ধন্যবাদ’ জানাল WHO]

ব্যবহৃত কন্ডোম ধুয়ে ফের বাজারে বিক্রি করার অভিযোগ পেয়ে মঙ্গলবার ভিয়েতনাম পুলিশ একটি অভিযান চালায়। আর তাতেই চোখ কপালে ওঠে পুলিশের। ভিয়েতনামের সরকারি সংবাদমাধ্যম ভিটিভি জানিয়েছে, একটি গুদামঘর থেকে প্রচুর পরিমাণে ব্যবহৃত কন্ডোম পাওয়া গিয়েছে। ভিয়েতনামের দক্ষিণ বিন দুয়ং প্রদেশের ওই গুদামঘরে বড় বড় ব্যাগে ভরা ছিল ওই সব কন্ডোম। কয়েক ডজন বড় ব্যাগ বাজেয়াপ্ত করেছে পুলিশ। বিন দুয়ং পুলিশ জানিয়েছে, বাজেয়াপ্ত করা হয়েছে মোট ৩৬০ কেজি কন্ডোম (Condom)। এতে রয়েছে মোট ৩ লক্ষ ৪৫ হাজার কন্ডোম। এই ঘটনায় এক মহিলাকেও আটক করেছে পুলিশ। জেরায় তিনিই জানিয়েছেন এই আজব জালিয়াতির কথা। ওই মহিলা জানান, প্রথম গরম জলে ধুয়ে নেওয়া হয় ব্যবহার করা কন্ডোম। এর পর তা শুকিয়ে বিক্রয় যোগ্য করে তোলা হয়। এর জন্য তিনি প্রতি কেজিতে ০.১৭ মার্কিন ডলার পান তিনি।

Advertisement

গোয়েন্দারা জানিয়েছেন, ইতিমধ্যেই বাজারে বহু ব্যবহৃত কন্ডোম বিক্রি করে ফেলেছে এই জালিয়াত চক্র। তবে সেই পরিমাণ কত, তা এখনও জানা যায়নি। শুধু দেশীয় বাজারে বিক্রি নয়, এই ব্যবহৃত কন্ডোম বিশ্বের অন্য দেশেও রপ্তানি করা হয়েছে কি না, তাও খতিয়ে দেখছেন তদন্তকারীর। উল্লেখ্য, করোনা ভাইরাসের দাপটে বিশ্বে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজারের পাশাপাশি ওষুধের দোকানে কন্ডোমেরও অভাব দেখা দিয়েছিল। এখন অনেকটাই সামলে ওঠা গেলেও, অতিরিক্ত মুনাফার লোভে ব্যবহৃত কন্ডোম ধুয়ে ফের বাজারে বিক্রি করার কাজ শুরু করে থাকতে পারে ওই চক্র বলেও আশঙ্কা করছেন তদন্তকারীরা।

Advertisement

[আরও পড়ুন: ইরানের পর এবার কিউবার উপর নিষেধাজ্ঞা জারি করল ট্রাম্প প্রশাসন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ