BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিস্ফোরক ভিডিওয় ধরা দিল মুসলিমদের গোপন জীবন!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 18, 2016 1:42 pm|    Updated: December 18, 2016 1:42 pm

Viral video series revealed the ‘secret life’ of Muslims

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুনিয়ার অনেকটাই, বিশেষ করে আমেরিকার মতো এক দেশ মুসলিমদের কী চোখে দেখে, তা আলাদা করে না বললেও চলে! মাই নেম ইজ খান- এই বাক্যটুকুই তো ওদেশে আতঙ্ক ছড়ানোর জন্য যথেষ্ট! এর বাইরে দুনিয়ার ছবিটাও খুব একটা আলাদা কিছু নয়। সেই খবরটার কথা মনে আছে- উড়ানে আল্লাহর নাম নিয়েছিলেন বলে এক যাত্রীকে নামিয়ে দেওয়া হয়েছিল বিমান থেকে? এমনকী সাম্প্রতিক এক সমীক্ষায় এও দেখা গিয়েছে- আমেরিকার অর্ধেক মানুষ ব্যক্তিগত ভাবে একজন ইসলাম ধর্মাবলম্বীকেও চেনেন না!
সেই সব কারণে সম্প্রতি কোমর বেঁধেছেন ইহুদি চলচ্চিত্র-পরিচালক জোশুয়া সেফটেল। একের পর এক ছোট ছোট ছবি বানিয়ে চলেছেন তিনি মুসলিম-জীবন নিয়ে। উদ্দেশ্য তো একটাই- মুসলিমদের আসল চেহারাটা সবার সামনে উপস্থাপিত করা! যাতে বিশ্বে ধর্মীয়সাম্যাবস্থা বজায় থাকে। সেই সিরিজের তিনি নাম দিয়েছেন ‘সিক্রেট লাইফ অফ মুসলিমস’। এবং দেখতে দেখতে দুনিয়া জুড়ে রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে স্বল্প দৈর্ঘের ছবিগুলো। যেরকম বুদ্ধিদীপ্ত রসিকতায় তিনি উপস্থাপিত করেছেন তাঁর বক্তব্য, তাতে তা জনপ্রিয় হতে বাধ্য!
যেরকম, ছবির ট্রেলারে নারী-পুরুষ নির্বিশেষে কিছু মুসলিমের বক্তব্য তুলে ধরেছেন পরিচালক। তার মধ্যে একটা প্রসঙ্গ ছিল- মুসলিম হিসেবে কী অস্বস্তিজনক প্রশ্নের মুখে পড়তে হয়? জানিয়েছেন সবাই নানা কথা। তার মধ্যে খতনার প্রসঙ্গ যেমন আছে, তেমনই আছে রমদানে যৌন মিলনে ধর্মের অসম্মতির কথাও! এরকম নানা অনুষঙ্গেই ব্যঙ্গ ছুড়ে দিয়েছেন পরিচালক!
বিশ্বাস না হলে ক্লিক করে দেখুন ভিডিওটা! মুসলিমদের গোপন জীবনের এই ভাইরাল ভিডিও আপনাকে অস্বস্তিতে ফেলবেই!

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে