Advertisement
Advertisement
Xi Jinping

ব্রিকস মঞ্চে অপ্রস্তুত জিনপিং, ধাক্কা দিয়ে সরানো হল দেহরক্ষীকে! ভাইরাল ভিডিও

বিতর্ক ঘনাল ব্রিকসের মঞ্চে।

Xi Jinping faced an awkward moment at BRICS। Sangbad Pratidin
Published by: Suchinta Pal Chowdhury
  • Posted:August 24, 2023 3:49 pm
  • Updated:June 19, 2024 12:57 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্রিকসের মঞ্চে অপ্রস্তুত হয়ে পড়লেন চিনের প্রেসিডেন্ট শি জিনপিং। সভাকক্ষে ঢোকার মুখে ধাক্কা দিয়ে সরিয়ে দেওয়া হল তাঁর দেহরক্ষীকে। এমনই ঘটনা ধরা পড়েছে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওয়। 

গত মঙ্গলবার থেকে দক্ষিণ আফ্রিকায় শুরু হয়েছে ব্রিকস (BRICS) জোটের পঞ্চদশ শীর্ষ সম্মেলন। জোহানেসবার্গে এই সামিটে যোগ দিয়েছেন চিনের প্রেসিডেন্টও। সেখানেই ব্রিকসের দ্বিতীয় দিনে ঘটে গেল এমনই বিতর্কিত ঘটনা। ভাইরাল হওয়া ভিডিওয় দেখা গিয়েছে, সভাকক্ষে প্রবেশ করছেন চিনের রাষ্ট্রপ্রধান জিনপিং। তাঁর পিছনেই আসছেন কালো স্যুট পরা এক ব্যক্তি। পরে জানা যায়, তিনি জিনপিংয়ের দেহরক্ষী। দরজা দিয়ে জিনপিং ভিতরে চলে গেলেও তাঁর দেহরক্ষীর পথ আটকান এক নিরাপত্তারক্ষী। রীতিমতো ধাক্কা দিয়ে সেই ব্যক্তিকে সরিয়ে দেওয়া হয়। বন্ধ করে দেওয়া হয় ভিতরে ঢোকার দরজা।  

Advertisement

[আরও পড়ুন: ভারত-চিন সম্মতিতেই ব্রিকসের সম্প্রসারণ, জায়গা পেল ৬ দেশ]

এদিকে যখন এই কাণ্ড ঘটছিল তখন আপন মনে হেঁটে যাচ্ছিলেন জিনপিং ( Xi Jinping)। কয়েক পা হাঁটার পরই তিনি বুঝতে পারেন কিছু একটা হয়েছে। ক্ষণিকের জন্য থেমে গিয়ে পিছন ফিরে তাকান তিনি। ব্যাপারটা ঠিক ঠাওর করতে পারেননি চিনের রাষ্ট্রপ্রধান। অগত্যা একাই নিজের পথে এগিয়ে যান তিনি। স্বাভাবিক ভাবেই এই ঘটনা ঘিরে শোরগোল পড়ে গিয়েছে।   

Advertisement

উল্লেখ্য, পঞ্চদশ ব্রিকস সম্মেলনে নজর রয়েছে গোটা বিশ্বের। এই সামিটে ভারচুয়ালি যোগ দিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। একই মঞ্চে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও প্রেসিডেন্ট জিনপিং। আজই সম্মেলনের শেষদিন। অন্তিম দিনে মোদি-শির মধ্যে কোনও পার্শ্ববৈঠক হয় কি না সেইদিকেই রয়েছে সকলের নজর।

[আরও পড়ুন: ‘সঙ্গত কারণেই যুদ্ধ’, BRICS মঞ্চে ইউক্রেন বার্তা পুতিনের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ