BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ইউটিউবে বিতর্কিত ভিডিও আপলোড করে মুখ পুড়ল এই তারকার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 14, 2018 9:07 am|    Updated: January 14, 2018 9:07 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আত্মঘাতী ব্যক্তির ভিডিও ইউটিউবে পোস্ট করার অভিযোগ উঠেছে এক ইউটিউব তারকার বিরুদ্ধে। এই ঘটনায় অভিনেতা লোগান পলকে বহিষ্কার করেছে ইউটিউব। একই সঙ্গে ইউটিউবে তাঁর ব্যক্তিগত চ্যানেল বন্ধ করে দেওয়া হয়েছে। বেশ কয়েকটি কাজকে স্থগিতও রাখা হয়েছে। এই প্রসঙ্গে ইউটিউবের বানিজ্যিক অধিকর্তা রবার্ট কিনসল জানিয়েছেন, সবকিছু দ্রুত ঘটেছে। অনির্দিষ্টকালের জন্য লোগান পলের ভিডিওগুলি বন্ধ করা হয়েছে।তবে ওই অভিনেতার জন্য দরজা খোলাই রাখছে ইউটিউব।

[সন্তানরা স্কুলে যাবে, একা হাতে রাস্তা গড়ে নজির ‘পাহাড়ি মানুষ’-এর]

ইতিমধ্যেই সংশ্লিষ্ট ভিডিওর জন্য ক্ষমা চেয়ে নিয়েছেন লোগান পল। ভিডিওটিতে দেখা যাচ্ছে, জাপানের মাউন্ট ফুজির কাছাকাছি একটি বনে ঘুরে বেড়াচ্ছেন পল। সেখানকারই একটি গাছে গলায় ফাঁস লাগানো ব্যক্তির দেহ ঝুলছে। স্থানীয়দের কাছে জায়গাটি আত্মহত্যার জন্য বিশেষ পরিচিত। ইউটিউবে ভিডিওটি সম্প্রচারিত হওয়ার পরই সমালোচনার মুখে পড়েন পল। এই ধরনের ভিডিও কিভাবে ইউটিউবে পোস্ট হয়ে যায় তা নিয়েও সমালোচনা শুরু হয়। ভিডিওটি পোস্ট করার প্রায় দুসপ্তাহ বাদে পলের বিরুদ্ধে পদক্ষেপ নেয় ইউটিউব। এই সিদ্ধান্ত নিতে গড়িমসি করার জন্য সমালোচনার মুখে পড়তে হয় ইউটিউবকে।

এরপরই আসরে নেমে ইউটিউব জানিয়ে দেয়, সংশ্লিষ্ট ভিডিওটি সংস্থার বিধি নিয়ম লঙ্ঘন করেছে। এই বিবৃতির পরই ইউটিউব থেকে ভিডিওটি তুলে নেন পল। তিনি বুঝতে পারেন ভিডিওটি পোস্ট করে ভুল পদক্ষেপ নিয়েছেন। যার থেকেই ছড়িয়েছে গুজব।

কিনসল বলেন, এই ঘটনাই প্রমাণ করে দেয় কর্ম এখনও বক্তব্যের থেকে বেশি প্রভাবশালী। এই কাজটাই করে দেখিয়েছেন পল।

এদিকে ইউটিউব থেকে ভিডিও সরে যাওয়ার পরে বিজ্ঞাপন বাবদ পল যে লভ্যাংশ পাচ্ছিলেন তা বন্ধ হয়ে যায়। কবে ইউটিউবের তরফে ভিডিওগুলি প্রকাশ্যে আসবে তা এখনও নিশ্চিত নয়। পলের নতুন কাজগুলিও স্থগিত রাখা হয়েছে। ইউটিউবের মতো প্ল্যাটফর্মের অন্যতম বড় তারকা পল। ফোবর্স ম্যাগাজিনের তথ্য অনুযায়ী, গত বছর এই ইউটিউব থেকেই ১২.৫ মিলিয়ন মার্কিন ডলার কামিয়েছেন এই তারকা।

[যাত্রীদের খাবার চুরি করে খাচ্ছেন বিমানসেবিকা, ভাইরাল ভাজ্জির ভিডিও]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement