Advertisement
Advertisement

Breaking News

2024 Lok Sabha Polls

৪২ আসনেই প্রার্থী প্রত্যাহার করবে তৃণমূল! কোন শর্তে মোদিকে চ্যালেঞ্জ অভিষেকের?

শনিবার মথুরাপুরের নির্বাচনী জনসভা থেকে তিনি ৪২ আসন থেকেই প্রার্থী তুলে নেওয়ার কথা বললেন! কিন্তু দিনদিন বিজেপি বিরোধী লড়াই আরও জোরদার করার বদলে কেন এমন উলটো কথা?

2024 Lok Sabha Polls: TMC will withdraw all candidates, Abhishek Banerjee challenges PM Modi
Published by: Sucheta Sengupta
  • Posted:March 30, 2024 5:05 pm
  • Updated:March 30, 2024 6:05 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা ভোটের (2024 Lok Sabha Polls) আগে মোদি সরকারকে নয়া চ্যালেঞ্জ ছুঁড়লেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। শনিবার মথুরাপুরের নির্বাচনী জনসভা থেকে তিনি ৪২ আসন থেকেই প্রার্থী তুলে নেওয়ার কথা বললেন! কিন্তু দিনদিন বিজেপি বিরোধী লড়াই আরও জোরদার করার বদলে কেন এমন উলটো কথা? এর জন্য তিনি মোদিকে নতুন শর্ত দিলেন। বিজেপি (BJP) সরকারকে চ্যালেঞ্জের সুরে বললেন, ”আগামী ৫ বছর বিনামূল্যে গ্যাস সিলিন্ডার দিন। লোকসভা নির্বাচনে ৪২ কেন্দ্র থেকেই প্রার্থী তুলে নেব।”

আসন্ন লোকসভা ভোটে তৃণমূলের নতুন মন্ত্র ‘মোদি চ্যালেঞ্জ’ নাকি ‘দিদির চ্যালেঞ্জ’। অর্থাৎ গত ৫ বছরে মোদির প্রতিশ্রুতি আর মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) প্রতিশ্রুতির কতটা কার্যকর হয়েছে, তার তুলনামূলক পরিসংখ্যান তুলে ধরা হচ্ছে জনতার কাছে। অভিষেক বন্দ্যোপাধ্যায় প্রায় প্রতি জনসভা থেকেই জনতার উদ্দেশে প্রশ্ন করছেন, ”দিদির গ্যারান্টি না মোদির গ্যারান্টি – কার গ্যারান্টি চান?” মথুরাপুরের জনসভা থেকেও অভিষেক বললেন, ”লক্ষ্মীর ভাণ্ডার বাদ দিন। শুধু আগামী ৫ বছর রান্নার গ্যাস বিনামূল্যে দিয়ে দেখাক বিজেপি। তাহলে ৪২ কেন্দ্র থেকেই প্রার্থী তুলে নেব।”

Advertisement

[আরও পড়ুন: নজরে নির্বাচন, এপ্রিলের গোড়াতেই উত্তরবঙ্গ সফরে মমতা]

এই মুহূর্তে বাংলার অন্যতম জনপ্রিয় প্রকল্প ‘লক্ষ্মীর ভাণ্ডার’। এর আওতায় মাসে মাসে বাড়ির মহিলারা এপ্রিল থেকে ১০০০ টাকা করে পাবেন। তফসিলি জাতি-উপজাতির মহিলারা পাবেন ১২০০ টাকা করে। এই প্রকল্পকে চ্যালেঞ্জ করে বিজেপি নেতারাও একাধিকবার বলেছিলেন, বিজেপি ক্ষমতায় এলে মাসে ৩০০০ টাকা করে দেওয়া হবে মহিলাদের। তা উল্লেখ করেই অভিষেক বললেন, “বিজেপি নেতারা বলছেন, ক্ষমতায় এলে লক্ষ্মীর ভাণ্ডার দেবেন। তাও আবার ১০০০-২০০০ নয়, ৩০০০ টাকা করে। আপনারা দেশের ১৭টি রাজ্যে ক্ষমতায় রয়েছেন, কোথাও একা, কোথাও জোটে। উত্তরপ্রদেশ, গুজরাত, রাজস্থানে তো তৃণমূল নেই! আপনাদের সরকার রয়েছে। অসমেও আপনাদের সরকার। এর মধ্যে একটি রাজ্যে লক্ষ্মীর ভাণ্ডার চালু করে দেখান, ৩০০০ নয়, ১৫০০ টাকা করেই দিয়ে দেখান। আমি রাজনীতি ছেড়ে দেব।”

Advertisement

[আরও পড়ুন: লোকসভা ভোটে অভিষেকের বিরুদ্ধে পদ্মপ্রার্থী রুদ্রনীল? জল্পনা তুঙ্গে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ