Advertisement
Advertisement
2024 Lok Sabha Election

ইভিএমে কারচুপির আশঙ্কা, প্রতিবাদে পথে মন্ত্রী স্বপন দেবনাথ, তুঙ্গে রাজনৈতিক তরজা

নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ জানিয়েছে তৃণমূল।

2024 Lok Sabha Election: WB minister Swapan Debnath start protest against alleged corruption in EVM

নিজস্ব চিত্র

Published by: Subhankar Patra
  • Posted:May 5, 2024 4:21 pm
  • Updated:May 5, 2024 6:08 pm

অভিষেক চৌধুরী, কালনা: ১৩ মে বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রে ভোট। বাকি মাত্র ৮ দিন। তার আগে রবিবার দুপুরে ইভিএম মেশিনে কারচুপির অভিযোগ তুলে রাস্তায় নেমে প্রতিবাদ জানাল পূর্বস্থলী দক্ষিণ বিধানসভার বিধায়ক তথা মন্ত্রী স্বপন দেবনাথ-সহ তৃণমূল নেতৃত্ব।

পূর্বস্থলী ১ ব্লকের শ্রীরামপুর ইউনাইটেড স্কুলের সামনে এসটিকেকে রোডে বেশ কিছুক্ষণ প্রতিবাদ জানান তাঁরা। এর পর কালনা মহকুমাশাসকের দপ্তরে ইভিএম ও ভিভিপ্যাড যন্ত্র বাতিলের দাবিতে ও দোষীদের শাস্তির দাবিতে অভিযোগও জানান তাঁরা। 

Advertisement

[আরও পড়ুন: খানাকুলে মিতালী বাগের গাড়ি ভাঙচুর, ‘প্রার্থীর ক্ষতি করার চেষ্টা’, তোপ তৃণমূলের]

ব্লক তৃণমূল (TMC) সভাপতি রাজকুমার পাণ্ডে নির্বাচন কমিশনে লিখিত অভিযোগে জানান, “৩৮ নম্বর বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রের অন্তর্গত ২৬৮ নম্বর পূর্বস্থলী দক্ষিণ বিধানসভা কেন্দ্রের কমিশানিংয়ের সময় ইভিএম যন্ত্রে নির্দিষ্ট সাতজন প্রার্থী এবং নোটা-সহ মোট আটজনের তালিকা থাকার কথা ছিল। কিন্তু ইভিএম যন্ত্রে ৯ জনের তালিকা রয়েছে। বিষয়টি ত্রুটিপূর্ণ ও সন্দেহজনক।”

Advertisement

বিজেপিকে (BJP) সুবিধা করে দিতেই নির্বাচন কমিশন চক্রান্ত করে এই ধরনের ত্রুটিপূর্ণ ইভিএম মেশিন তৈরি করেছে বলে দাবি করছেন মন্ত্রী স্বপন দেবনাথ (Swapan Debnath)। এদিন প্রতিবাদের বিষয়ে পঞ্চায়েত সমিতির সভাপতি দিলীপ মল্লিক বলেন, “বিজেপির চক্রান্ত ও নির্বাচন কমিশনের এই ষড়যন্ত্রের বিরুদ্ধে আমাদের এই প্রতিবাদ। মন্ত্রীর এই জায়গা তৃণমূলের শক্ত ঘাঁটি। তাই এখানে ওই মেশিনের মাধ্যমে ভোটে কারচুপি করতে চাইছে বলে আশঙ্কা করছি। আমাদের দাবি নিয়ে অবজার্ভারের সঙ্গে আলোচনা করব। তিনি যদি সহমত হন, তবেই বাকি কাজ শুরু হবে। তা নাহলে এই আন্দোলন চলবে।”

বিজেপির বর্ধমান পূর্ব বিজেপির জেলা সভাপতি গোপাল চট্টোপাধ্যায় বলেন, ” তৃণমূল বলছে ইভিএম কারচুপি করা হচ্ছে। ওরা তো এই বিষয়গুলো ভালো জানে। বিজেপি মেশিনে কারচুপি করে না। করবেও না। তৃণমূল মানুষের সঙ্গে যে কারচুপি করেছে তার জবাব মানুষ দেবেন।”    

[আরও পড়ুন: অসুস্থ বাবা-মা, অভাব নিত্যসঙ্গী, মাধ্যমিকে দুরন্ত ফল করেও উচ্চশিক্ষা নিয়ে চিন্তিত পৌলমী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ