Advertisement
Advertisement
Birbhum

ভোটের আগে নিখোঁজ বীরভূমের INTTUC নেতা, পাথর খাদান খুঁড়ে চলছে তল্লাশি

পরিবারের অভিযোগ, খুন করে পাথর খাদানে দেহ পুঁতে ফেলা হয়েছে। এই ঘটনায় গ্রেপ্তার এক খাদান ব্যবসায়ী।

INTTUC leader in Birbhum is missing for six days, search operation going on within stone mine
Published by: Sucheta Sengupta
  • Posted:March 28, 2024 4:33 pm
  • Updated:March 28, 2024 5:08 pm

নন্দন দত্ত, সিউড়ি: লোকসভা ভোটের (Lok Sabha Election 2024) আবহে ফের উত্তপ্ত বীরভূম (Birbhum)। গত ৬ দিন ধরে নিখোঁজ হওয়া তৃণমূল শ্রমিক সংগঠনের নেতাকে ঘিরে ঘনীভূত হচ্ছে রহস্য। বৃহস্পতিবার পাথর খাদানে জেসিবি (JCB) নামিয়ে খোঁড়াখুঁড়ি চলছে। পরিবারের প্রাথমিক অনুমান, INTTUC নেতাকে খুন করে খাদানে দেহ পুঁতে দেওয়া হয়েছে। কিন্তু এখনও পর্যন্ত দেহ মেলেনি। তবে পরিবারের অভিযোগের ভিত্তিতে পাথর খাদান মালিক তারক টুডুকে গ্রেপ্তার করেছে সিউড়ি থানার পুলিশ। তাকে ১০ দিনের পুলিশ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করে গোটা ঘটনার কিনারা করতে মরিয়া তদন্তকারীরা। 

সিউড়ির লালকুঠিপাড়ার বাসিন্দা সালাউদ্দিন খান। তিনি INTTUC জেলা কমিটির সদস্য এবং সাঁইথিয়ার তৃণমূল ব্লক সভাপতি ভাই সাবের আলি খানের ভাইপো। গত বৃহস্পতিবার থেকে নিখোঁজ সালাউদ্দিন। পরিবার সূত্রে খবর, তৃণমূলের সংগঠন করা ছাড়াও খাদান ব্যবসা ও জমি কেনাবেচার কাজেও যুক্ত। ধৃত তারক টুডুর সঙ্গে তাঁর ব্যবসায়িক সূত্রেই আলাপ বলে জানা গিয়েছে। বৃহস্পতিবার রাতে সালাউদ্দিনের ফোনে একটি ফোন আসে। এর পর বেরিয়ে যান তিনি। তার পর থেকে টানা এতদিন খোঁজ মেলেনি। পরিবারের অভিযোগ, তাঁকে খুন করে খাদানে পুঁতে দেওয়া হয়েছে। তাদের অভিযোগের ভিত্তিতে পুলিশ খাদান মালিক তারক টুডুকে গ্রেপ্তার করে। পুলিশ সূত্রে খবর, তাকে জিজ্ঞাসাবাদ করায় প্রচুর অসংলগ্ন কথাবার্তা বলতে থাকে। তাতেই পুলিশের অনুমান, বাড়ি থেকে ডেকে নিয়ে গিয়ে খুন করা হয়েছে। দেহ লোপাটের জন্য পাথর খাদানে ফেলা হয়েছে। বীরভূমের পুলিশ সুপার রাজনারায়ণ মুখোপাধ্যায় বলেন, ”এই ঘটনায় একজনকে গ্রেপ্তার করেছি। ওই নেতার খোঁজ চলছে।”

Advertisement

[আরও পড়ুন: ফের বেলাগাম দিলীপ, এবার নির্বাচন কমিশনকে ‘মেসোমশাই’ সম্বোধন বিজেপি প্রার্থীর!]

নিখোঁজ নেতা সালাউদ্দিনের ভাই, শামিম খান বলেন, ”এক সপ্তাহ ধরে দাদার কোনও খোঁজ পাচ্ছি না আমরা। ওই তারক টুডুর সঙ্গে ওর ব্যবসায়িক লেনদেন ছিল। আমরা মনে করছি, ও দাদাকে ডেকে নিয়ে গিয়ে খুন করেছে। দাদার দেহ খুঁজে বের করতে বলেছি পুলিশকে। জেসিবি নামিয়ে খোঁজা চলছে। দেখেশুনে মনে হচ্ছে, ৪০ ফুট নিচে মাটি চাপা পড়েছে দাদার দেহ।” স্থানীয় সূত্রে খবর, ২০২৩ সালের আগস্টে এই এলাকাতেই খাদান ব্যবসায়ী ও বিমা সংস্থার এজেন্ট তাপস মণ্ডল খুন হন। সেই ঘটনায় অভিযুক্ত হিসেবে নাম ছিল নিখোঁজ INTTUC নেতা সালাউদ্দিন ও খাদান ব্যবসায়ী তারক টুডুর। সেই সংক্রান্ত জটিলতাতেই কি ‘খুন’ হলেন সালাউদ্দিন? প্রশ্নের উত্তর মেলেনি এখনও। 

Advertisement

[আরও পড়ুন: কাকভোরে কলকাতা বিমানবন্দরে চলল গুলি, মৃত্যু CISF জওয়ানের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ