Advertisement
Advertisement
Mamata Banerjee

‘আপনাদের প্রার্থী হতে পেরে গর্বিত’, নন্দীগ্রাম দিবসে ‘শহিদ’ স্মরণ মুখ্যমন্ত্রীর

নন্দীগ্রাম দিবসকে সামনে রেখে আজ প্রচারে নামবে তৃণমূল ও কংগ্রেস।

WB CM Mamata Banerjee expresses heartfelt tribute to all those who lost their lives in Nandigram | Sangbad Pratidin
Published by: Sulaya Singha
  • Posted:March 14, 2021 11:01 am
  • Updated:March 14, 2021 12:03 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৪ বছর আগে এমনই এক ১৪ মার্চ পুলিশ ও সিপিএমের হার্মাদ বাহিনীর গুলিতে নন্দীগ্রামে খুন হওয়া ১৪ জন ‘শহিদ’কে আজ স্মরণ করে টুইট করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই এলাকার অতীত ইতিহাস তুলে ধরে তিনি লিখেছেন, এমন একটি কেন্দ্র থেকে  বিধানসভা নির্বাচনে লড়াইয়ের সুযোগ এবার পাওয়ায় তিনি গর্বিত।

২০০৭ সালের ১৪ মার্চ সেই রক্তস্নাত দিনে ‘শহিদ’ হওয়া মানুষদের স্মরণে পালিত হয় নন্দীগ্রাম দিবস। তৃণমূলের তরফে এই দিনটিকে কৃষক দিবস হিসেবে পালন করা হয়। কৃষকদের সম্মান জানাতে কৃষকরত্ন পুরস্কারেও ভূষিত করা হয় তাঁদের। এবারও তার ব্যতিক্রম হবে না বলেই জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী। এদিন টুইটারে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) লেখেন, “২০০৭ সালের ঘটনায় নন্দীগ্রামে অনেককে খুন করা হয়েছিল। অনেকের দেহও আবার খুঁজে পাওয়া যায়নি। ইতিহাসের সেই কলঙ্কিত অধ্যায়ে যাঁরা শহিদ হয়েছিলেন, তাঁদের শ্রদ্ধা জানাই।” এরপরই লেখেন, প্রতিবারের মতো এবারও এই দিনটি কৃষক দিবস হিসেবে পালিত করা হবে। এবং কৃষকরত্ন পুরস্কার দেওয়া হবে।

Advertisement

[আরও পড়ুন: আজ একাধিক জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা, সোমবার থেকেই চড়বে তাপমাত্রার পারদ]

বহু আন্দোলনের সাক্ষী সেই নন্দীগ্রাম (Nandigram) থেকে প্রথমবার বিধানসভা নির্বাচনে লড়বেন তৃণমূল সুপ্রিমো। সেখানকার মানুষের পাশে দাঁড়িয়ে তাঁদের জন্য কাজ করতে পারবেন বলে তিনি খুশি। এই টুইটের মধ্যে দিয়েই মুখ্যমন্ত্রী যেন বুঝিয়ে দিতে চাইলেন, কোনওরকম আঘাত তাঁর লড়াইয়ের সামনে বাধা হতে পারবে না। নন্দীগ্রামে গিয়ে মুখ্যমন্ত্রী পায়ে গুরুতর চোট পেলেও রবিবারই হুইলচেয়ারে বসে নির্বাচনী ময়দানে কামব্যাক করতে চলেছেন তিনি। এদিন শহরে নন্দীগ্রামের (Nandigram) ঘটনার প্রতিবাদে মহামিছিলে নামছে তৃণমূল।

[আরও পড়ুন: পদ্ম নাকি ঘাসফুল, কার দখলে পুরুলিয়া? কী বলছে ৯ আসনের ভোটচিত্র?]

এদিকে নন্দীগ্রামে দিবসকে সামনে রেখে প্রচারে নামবে তৃণমূল ও কংগ্রেস- দুই পক্ষই। শহিদ বেদিতে শ্রদ্ধার্ঘ্য জানিয়ে ভোট প্রচার করবেন নন্দীগ্রামের বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী। পালটা মিছিল রয়েছে তৃণমূলেরও। শহিদ বেদিতে শ্রদ্ধার্ঘ্য জানিয়ে প্রচারে নামবেন দোলা সেন, মলয় ঘটকরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ