Advertisement
Advertisement

Breaking News

Health

বিরল রোগে আক্রান্ত এই শিশু, আর্থিক সাহায্য করে ওর যন্ত্রণা দূর করতে পারেন আপনিও

জেনে নিন কীভাবে আর্থিক অনুদান দিতে পারবেন আপনিও।

This little girl suffering from a rare disease, help to save her life | Sangbad Pratidin
Published by: Sulaya Singha
  • Posted:March 26, 2021 1:04 pm
  • Updated:March 26, 2021 1:04 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “বিরল Hirschsprung রোগে ভুগছেন আপনাদের মেয়ে। যার ফলে খুব দ্রুত ওর শারীরিক অবস্থার অবনতি ঘটবে। শীঘ্রই কোনও পদক্ষেপ না করলে কিন্তু মৃত্যুর কোলে ঢোলে পড়তে হবে ওকে।” চিকিৎসকের মুখ থেকে কথাগুলো শুনে পায়ের তলার মাটি সরে গিয়েছিল বাবা-মায়ের। ঠিক শুনছেন তো? সন্তানের প্রাণ চলে যেতে পারে, এ খবর শুনে কোন অভিভাবকই বা শান্ত থাকতে পারেন! চোখ দিয়ে অঝোড়ে জল গড়িয়ে পড়েছিল। সেই শিশুটি এখনও মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। কিন্তু তার চিকিৎসায় বাদ সাধছে অর্থ। কঠিন রোগে আক্রান্ত শিশুটিকে আর্থিকভাবে সাহায্য করে তাকে জীবনের মূলস্রোতে ফিরিয়ে আনতে পারেন আপনিই। জিয়নকাঠি ছুঁইয়ে তার স্বপ্নপূরণের অংশীদার হতে ওর পাশে দাঁড়ানো খুবই প্রয়োজন।

Advertisement

অনুদানের জন্য এই লিংকে ক্লিক করুন।

Advertisement

২০১৮ সালে মধ্যপ্রদেশের দম্পতির কোল আলো করে জন্ম নিয়েছিল নেত্রা ময়ূর মহাজন। সংসারে মেয়ে আসার আনন্দে খুশির সীমা ছিল না বাবার। প্রথম কয়েকটা মাস মেয়েকে নিয়ে বেশ ভালভাবেই কেটেছিল। কিন্তু তারপর থেকেই হজমের সমস্যা দেখা দেয় ওর। এধরনের অসুবিধা অনেক শিশুরই হয়ে থাকে। অভিভাবকরা প্রথমে ভেবেছিলেন, আর পাঁচটা সাধারণ বাচ্চার মতোই পেটের সমস্যা হচ্ছে। দু-একদিনের মধ্যেই সুস্থ হয়ে উঠবে নেত্রা। কিন্তু তেমনটা হয়নি। উলটে তার সমস্যা বাড়তেই থাকে। ক্রমেই শারীরিকভাবে দুর্বল হয়ে পড়ে ছোট্ট নেত্রা। সময় নষ্ট না করে হাসপাতালে নিয়ে যাওয়া হয় ওকে। নানা পরীক্ষার পর চিকিৎসকরা জানান, Hirschsprung রোগে আক্রান্ত নেত্রা। চিকিৎসকরা জানান, জন্মলগ্নে শিশুদের কোলনে নার্ভ সেল থাকে না। সেই কারণে পেটের সমস্যা দেখা দেয়। আর সেটাই বাড়তে বাড়তে মারাত্মক আকার ধারণ করে। নেত্রার ক্ষেত্রে তেমনটাই হয়েছে।

অনুদানের জন্য এই লিংকে ক্লিক করুন।

তাহলে উপায়? কীভাবে সুস্থ হবে নেত্রা? ডাক্তারদের কথায়, এই বিরল রোগ থেকে মুক্তির উপায় আছে। কিন্তু খরচও মোটা অঙ্কের। চিকিৎসার খরচ ১৫ লক্ষ টাকা। এত অর্থ একসঙ্গে জোগাড় করার কথা ভাবতেও পারেন না নেত্রার মা-বাবা। যে পরিবারের মাসিক আয় ৭ হাজার টাকা। অন্যের থেকে ধার নেওয়া, গয়না-গাটি বিক্রি- সব করেও প্রয়োজনীয় অর্থ জোগাড় করতে পারেননি তাঁরা। আর তাই কার্যত সর্বস্বান্ত হয়েই আপনাদের কাছে সাহায্য চাইছে এই দরিদ্র পরিবার। এই বিরল রোগের চিকিৎসায় আর্থিকভাবে নেত্রাকে সাহায্য করুন। যন্ত্রণায় ছটফট করা ৩ বছরের শিশুর মুখের হাসি ফিরিয়ে আনতে পারলে যে মনও তৃপ্ত হবে।

নেত্রার অসুস্থতা এবং তার চিকিৎসার জন্য খরচের বিষয়টি খতিয়ে দেখেছে একটি মেডিক্যাল দল। এই সংক্রান্ত সমস্ত নথিপত্রও রয়েছে। অনুদানের আগে আপনিও চাইলে তা যাচাই করে দেখতে পারেন। কিংবা মেডিক্যাল টিমের আয়োজকের সঙ্গে সরাসরি যোগাযোগ করতে পারেন।

অনুদানের জন্য এই লিংকে ক্লিক করুন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ