Advertisement
Advertisement

Breaking News

Twitter

পাখি উড়িয়ে অফিসে ‘X’ লোগো বসাতেই বেজায় বিপাকে টুইটার! কিন্তু কেন?

সম্প্রতি টুইটারের নয়া লোগো প্রকাশ্যে আনেন এলন মাস্ক।

Twitter In Trouble For Installing 'X' Logo At It's Office | Sangbad Pratidin
Published by: Sulaya Singha
  • Posted:July 29, 2023 1:47 pm
  • Updated:July 29, 2023 1:49 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টুইটার থেকে উড়ে গিয়েছে পাখি। ব্র্যান্ড বদলে পাখির স্থান নিয়েছে X লোগো। সান ফ্রান্সিসকোয় টুইটারের হেডকোয়ার্টারে রাতারাতি নতুন লোগোও লাগিয়ে ফেলেছেন এলন মাস্ক। কিন্তু তাতেই বেজায় বিপাকে পড়ল সংস্থা। টুইটারের (Twitter) বিরুদ্ধে শুরু হয়েছে তদন্ত।

কিন্তু লোগো বদলানোয় কেন সমস্যায় পড়ল এলন মাস্কের (Elon Musk) সংস্থা? সংবাদ সংস্থা এপি সূত্রে খবর, সেই শহরে কোনও কোম্পানি লোগো বদলাতে চাইলে অনুমতি নিতে হয়। সেই ডিজাইনটি কতটা সুরক্ষিত, সে বিষয়ে ছাড়পত্র পেলে তবেই বিল্ডিংয়ে তা লাগানোর অনুমতি পাওয়া যায়। কিন্তু টুইটার তেমন কিছুই করেনি। কার্যত কয়েক ঘণ্টার মধ্যেই পুরনো লোগো সরিয়ে নতুন লোগো লাগানো হয়েছে।

Advertisement

[আরও পড়ুন: একমঞ্চে পওয়ার-মোদি! খাড়গের দ্বারস্থ উদ্বিগ্ন INDIA জোট]

বহুতল পরিদর্শন বিভাগের মুখপাত্র জানান, “কোনও বিল্ডিংয়ে নতুন লোগো, প্রতীক কিংবা একটি অক্ষরও বদলাতে হলে বিল্ডিংয়ের ঐতিহ্য এবং সুরক্ষার কথা ভেবে আগে অনুমতি নিতে হয়। তবেই নতুন প্রতীক বিল্ডিংয়ের গায়ে লাগানো যায়। কিন্তু এক্ষেত্রে তেমনটা হয়নি। সেই কারণেই টুইটারের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। কেন অনুমতি নেওয়া হল না, তা জানতে শুরু হয়েছে তদন্ত।”

Advertisement

টুইটার কেনার পর থেকেই নানা ইস্যুতে বারবার শিরোনামে উঠে এসেছেন এলন মাস্ক। লোগো থেকে শুরু করে বহু ক্ষেত্রেই পরিবর্তন ঘটেছে জনপ্রিয় মাইক্রোব্লগিং সাইটে। আবার ব্লু টিকের জন্য আলাদা করে ইউজারদের থেকে টাকাও চাওয়া হয় বর্তমানে। এবার বদলে গেল ব্র্যান্ডও। X.com টাইপ করলে এখন সোজা ঢুকে যাবেন টুইটারে।

[আরও পড়ুন: ভারতের মাটিতেই এবার ওয়ানডে বিশ্বকাপের মহারণ, জেনে নিন কবে থেকে মিলবে টিকিট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ