Advertisement
Advertisement
India vs Pakistan

অনলাইনে ভারত-পাক ম্যাচ দেখবেন? মাথায় রাখুন নেটের খরচ বাঁচানোর এই টিপস

এই টিপস মাথায় রাখলে অর্ধেক হয়ে যেতে পারে নেটের খরচ।

Tips to save data during live streaming of India vs Pakistan match | Sangbad Pratidin
Published by: Anwesha Adhikary
  • Posted:October 12, 2023 7:56 pm
  • Updated:October 12, 2023 7:56 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শাহিন আফ্রিদির আগুনে বোলিংয়ের মোকাবিলা করছেন রোহিত শর্মা। আগামী ১৪ অক্টোবর সেদিকেই চোখ আটকে থাকবে ক্রিকেটপ্রেমীদের। কিন্তু ওটিটিতে খেলা দেখার আনন্দে থাবা বসায় নেটের খরচ। ম্যাচ শেষের আগেই ফুরিয়ে যায় ডেটা প্যাক। ফলে খেলা দেখার আনন্দই মাটি। কিন্তু ম্যাচ দেখার সময়ে কয়েকটি বিষয় মাথায় রাখলে প্রায় অর্ধেক হয়ে যেতে পারে নেটের খরচ। ফলে চিন্তা ছাড়াই ভারত-পাক ম্যাচের উত্তেজনা উপভোগ করতে পারবেন ক্রিকেটপ্রেমীরা।

১২ বছর পরে ঘরের মাঠে বিশ্বকাপ (ICC World Cup 2023)। ক্রিকেটপ্রেমীদের মধ্যে চড়ছে উন্মাদনার পারদ। তবে ক্রিকেটভক্তদের সকলেরই চোখ আটকে রয়েছে ১৪ অক্টোবরের দিকে। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বিশ্বকাপের ম্যাচ খেলতে নামবে ভারত ও পাকিস্তান (India vs Pakistan)। দুই দেশের ক্রিকেটপ্রেমীদের সকলেই এই ম্যাচ দেখতে টিভির সামনে বসে পড়বেন, একথা বলাই যায়। তবে টিভির পাশাপাশি ওটিটি প্ল্যাটফর্মেও চোখ রাখবেন ক্রিকেটপ্রেমীরা। বিশেষজ্ঞদের অনুমান, অনলাইন স্ট্রিমিংয়ের সমস্ত রেকর্ড ভেঙে দিতে পারে এই ম্যাচ।

Advertisement

[আরও পড়ুন: ‘পাক ম্যাচের চেয়েও গুরুত্বপূর্ণ মা’, বিশ্বকাপের মাঝপথেই ঘরে ফিরলেন বুমরাহ]

কিন্তু কী উপায়ে ডেটা বাঁচিয়ে এই ম্যাচ দেখবেন ক্রিকেটপ্রেমীরা? আইফোন ও অ্যান্ড্রয়েড-সহ বেশ কয়েকটি ফোনে পাওয়া যায় লো ডেটা মোড। এই অপশনটি অন করে রাখলে ব্যাকগ্রাউন্ডে থাকা অ্যাপগুলোর জন্য অনেক কম নেট খরচ হবে। ফলে খেলা দেখার জন্য আরও বেশি ডেটা থাকবে ইউজারের হাতে। এছাড়াও অটো সিংক বা ওয়াই-ফাই অনলি মোড অন করে রাখা যেতে পারে ম্যাচ দেখার সময়ে। এছাড়াও ম্যাচ চলাকালীন স্ক্রিনের রেজোলিউশন অটোমেটিক করে রাখা যেতে পারে। যদি ফুল এইচডি রেজোলিউশনে ম্যাচ দেখা যায় তাহলে প্রায় ৩ জিবি নেট খরচ হয়। কিন্তু রেজোলিউশন কমিয়ে রাখলে নেটের খরচ দাঁড়ায় ১.৮ জিবির মতো। এই কয়েকটি বিষয় খেয়াল রাখলেই কেল্লাফতে।

Advertisement

[আরও পড়ুন: Exclusive: আহমেদাবাদে পৌঁছে অনুশীলনে গিল! পাক ম্যাচেই ফিরছেন তরুণ ওপেনার?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ