Advertisement
Advertisement

Breaking News

Mumbai

অনলাইনে ‘লোভনীয়’ চাকরির টোপ, ফাঁদে পা দিয়ে ২০ লক্ষ খোয়ালেন যুবক

অজ্ঞাত অভিযুক্তের বিরুদ্ধে FIR দায়ের করে তদন্তে নেমেছে পুলিশ।

Mumbai Man Loses Rupees 20 Lakh After got Online Job Offer | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

Published by: Kishore Ghosh
  • Posted:October 15, 2023 2:26 pm
  • Updated:October 15, 2023 6:34 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অনলাইনে লোভনীয় চাকরির টোপ দিয়েছিল প্রতারক। সেই ফাঁদে পা দেন মুম্বইয়ের (Mumbai) বাসিন্দা এক যুবক। তাতেই হারালেন ২০ লক্ষ ২২ হাজার টাকা। চাকরি দেবার পাশাপাশি অর্থ বিনিয়োগ করলে মোটা অঙ্কের টাকা ফেরত দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল প্রতারক। যদিও যুবক পরে বুঝতে পারেন যে তিনি প্রতারিত হয়েছেন। এই ঘটনায় এফআইআর দায়ের করে তদন্তে নেমছে নবি মুম্বই পুলিশের সাইবার ক্রাইম বিভাগ।

প্রতারিত ২৯ বছরের যুবক নবি মুম্বয়ের ঘানসোলি এলাকার বাসিন্দা। পুলিশ জানিয়েছে, গত ৫ ও ১০ অক্টোবরে সোশাল মিডিয়া প্লাটফর্ম টেলিগ্রাম এবং হোয়াটসঅ্যাপে প্রতারিত যুবককে লোভনীয় প্রস্তাব দেয় প্রতারক। একইসঙ্গে চাকরি এবং অর্থ বিনিয়োগ করলে মোট অঙ্ক ফেরত দেওয়া হবে বলে প্রতিশ্রুতি দেওয়া হয়। ফাঁদে দেন যুবক। ২০ লক্ষ ২২ হাজার টাকা বিনিয়োগ করেন তিনি। শুরুতে অনলাইন মাধ্যমে কাজ পাঠায় প্রতারক। সেই কাজ সম্পূর্ণ করার পর যুবক যোগাযোগ করতেই বদলে যায় হাওয়া। যুবকের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেয় প্রতারক। 

Advertisement

[আরও পড়ুন: ‘নেতানিয়াহু শয়তান, প্যালেস্টাইনের পাশে থাকুন’, মোদিকে আর্জি ওয়েইসির]

মাথায় হাত পড়ে নবি মুম্বইয়ের বাসিন্দা ওই যুবকের। তিনি বুঝতে পারেন যে প্রতারিত হয়েছেন। শনিবার নবি মুম্বই থানায় অভিযোগ করেন তিনি। সাইবার ক্রাইম বিভাগ এফআইআর দায়ের করে ঘটনার তদন্ত নেমেছে। অজ্ঞাত অভিযুক্তের বিরুদ্ধে প্রতারণা ও তথ্যপ্রযুক্তি আইনে মামলা করা হয়েছে। তবে এখনও পর্যন্ত  হদিশ মেলেনি প্রতারকের।

Advertisement

[আরও পড়ুন: দত্তক নেওয়ার আইনি প্রক্রিয়ায় দীর্ঘসূত্রিতা কেন! কেন্দ্রকে প্রশ্ন সুপ্রিম কোর্টের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ