Advertisement
Advertisement
Kultali

জীবিত হয়েও ‘মৃত’ কুলতলির বৃদ্ধা! ব্যাপারটা কী?

বিষয়টা জানা মাত্রই খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন পঞ্চায়েত প্রধান।

Old woman of Kultali is dead in govt documents, denied benefits of scheme | Sangbad Pratidin
Published by: Tiyasha Sarkar
  • Posted:February 22, 2024 8:41 pm
  • Updated:February 22, 2024 8:41 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জীবিত হয়েও মৃত কুলতলির বৃদ্ধা। দীর্ঘদিন দিন ধরে পাচ্ছেন না সরকারি প্রকল্পের সুবিধা। এবিষয়ে একাধিকবার প্রশাসনের দ্বারস্থ হয়েও কোনও সুবিধা মেলেনি বলেই দাবি বৃদ্ধার। বিষয়টা জানা মাত্রই খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন পঞ্চায়েত প্রধান।

জানা গিয়েছে, ওই বৃদ্ধার নাম মন্দোদরী মিশ্র। দক্ষিণ ২৪ পরগনার কুলতলি থানার কুন্দখালি গোদাবর পঞ্চায়েতের বালাহারানিয়া গ্রামের বাসিন্দা। বৃদ্ধা জানিয়েছেন, বেশ কয়েকবছর ধরে প্রতিমাসে বার্ধক্য ভাতার হাজার টাকা পেতেন তিনি। সেই টাকা ওষুধপত্র-সহ অন্য কাজে ব্যবহার করতেন। কিন্তু প্রায় বছর খানেক ধরে তিনি বার্ধক্য ভাতার টাকা পাচ্ছেন না বলে অভিযোগ। স্বাভাবিকভাবেই টাকার জন্য অসহায় বৃদ্ধা অনেকের কাছে যান। কিন্তু কাজের কাজ হয়নি।

Advertisement

[আরও পড়ুন: স্বামীর জোরাজুরিতে ইউটিউব দেখে বাড়িতেই প্রসব! মৃত্যু মা ও সদ্যোজাতের]

বৃদ্ধা জানান, শেষে তিনি পঞ্চায়েত অফিসে যান। সেখানে গিয়ে জানতে পারেন, রেকর্ডে নাকি মৃত হিসেবে নথিভুক্ত হয়ে গিয়েছে তাঁর নাম। সরকারি খাতায় ‘মৃত’ মন্দোদরীদেবী পেয়ে হেঁটে পঞ্চায়েতে এসেছেন দেখে হাসাহাসি শুরু হয়ে যায় কর্মী-আধিকারিকদের মধ্যে। অসহায় বৃদ্ধা বুঝতে পারেন না কী করবেন! গোটা ঘটনায় অসহায় পরিস্থিতিতে বৃদ্ধা। বিষয়টি জানামাত্রই খতিয়ে দেখার আশ্বাস দিচ্ছেন পঞ্চায়েত প্রধান। সমস্যা সমাধানের আশায় পরিবার।

Advertisement

 

[আরও পড়ুন:  আইপিএস আধিকারিককে খলিস্তানি বলার জের, শুভেন্দু ও অগ্নিমিত্রাকে সতর্ক করলেন নাড্ডা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ