Advertisement
Advertisement
India vs Pakistan Rohit Sharma

IND vs PAK, Asia Cup 2023: ফের ‘মাদার অফ অল ব্যাটল’, সুপার ফোরে কোন দল কবে নামবে? চলে এল আপডেট

ফের একবার ভারত বনাম পাক মহারণ।

Asia Cup 2023: Full schedule of Super Four and match timing। Sangbad Pratidin

ফের একবার রোহিত শর্মা বনাম বাবর আজমের দলের ডুয়েল দেখার অপেক্ষায় ক্রিকেট দুনিয়া। ছবি: টুইটার

Published by: Sabyasachi Bagchi
  • Posted:September 5, 2023 11:47 pm
  • Updated:September 5, 2023 11:47 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি এশিয়া কাপের (Asia Cup 2023) সুপার ফোরের ম্যাচ আয়োজন ঘিরে জটিলতার অবসান। পূর্ব নির্ধারিত ভেন্যুতেই হবে সবকটি ম্যাচ। মঙ্গলবার অর্থাৎ ৫ সেপ্টেম্বর শ্রীলঙ্কা বনাম আফগানিস্তান (SL vs AFG) ম্যাচ শেষ হওয়ার পরেই সরকারি ভাবে জানিয়ে দিল এশিয়ান ক্রিকেট কাউন্সিল (Asian Cricket Council)। রুদ্ধশ্বাস ম্যাচে মহম্মদ নবি-রশিদ খানদের অনেক লড়াইয়ের পরেও প্রতিযোগিতা থেকে ছিটকে গেল আফগানরা। আর এরপরেই সুপার ফোরের সূচি স্পষ্ট হয়ে গেল। প্রতিটি ম্যাচ ভারতীয় সময় দুপুর ৩টে থেকে শুরু হবে।

গ্রুপ ‘এ’-এর শীর্ষে থেকে সুপার ফোরে আগেই চলে গিয়েছিল পাকিস্তান (Pakistan)। বৃষ্টির জন্য বাবর আজমদের (Babar Azam) বিরুদ্ধে ম্যাচ বাতিল হলেও, নেপালকে (Nepal) ১০ উইকেটে হারিয়েছিল টিম ইন্ডিয়া (Team India)। ফলে রোহিত শর্মার (Rohit Sharma) দল দুই নম্বরে থেকে কোয়ালিফাই করল। অন্যদিকে আগে থেকেই পরের রাউন্ডে চলে গিয়েছিল বাংলাদেশ (Bangladesh)। আর এবার আফগানদের ২ রানে হারিয়ে দেওয়ার জন্য শীর্ষে চলে গিয়ে নক আউটের টিকিট পেল গতবারের এশিয়ার সেরা দল শ্রীলঙ্কা (Sri Lanka)।

Advertisement

[আরও পড়ুন: নবি-রশিদের লড়াইয়ের পরেও সমন্বয়ের অভাব! রুদ্ধশ্বাস ম্যাচ জিতে সুপার ফোরে শ্রীলঙ্কা]

৬ সেপ্টেম্বর লাহোরের গদ্দাফি স্টেডিয়ামে পাকিস্তানের প্রথম প্রতিপক্ষ বাংলাদেশ। সেই ম্যাচ খেলেই শাকিব আল হাসানরা উড়ে যাবেন দ্বীপরাষ্ট্রে। সেখানে আগামী ৯ সেপ্টেম্বর দাসুন শানাকাদের বিরুদ্ধে মাঠে নামবে টাইগার্সরা। এরপরেই ফের একবার ‘মাদার অফ অল ব্যাটল’। ১০ সেপ্টেম্বর অর্থাৎ আর এক রবিবার হাইভোল্টেজ ভারত বনাম পাকিস্তান। সেই মেগা ম্যাচ খেলার পর একদিন বিশ্রাম পাবেন ঈশান কিষান-মহম্মদ সিরাজরা। ১২ সেপ্টেম্বর শ্রীলঙ্কার বিরুদ্ধে নামবেন বিরাট কোহলি-শুভমান গিলরা।

Advertisement

১৪ সেপ্টেম্বর শ্রীলঙ্কার মুখোমুখি হবে পাকিস্তান। সুপার ফোরে ভারতের তৃতীয় তথা শেষ ম্যাচ ১৫ সেপ্টেম্বর। সেদিন রোহিতেরা মুখোমুখি হবেন গ্রুপ ‘বি’র দ্বিতীয় দল বাংলাদেশের। ভারতের সব খেলাগুলিই হবে শ্রীলঙ্কার রাজধানী কলম্বোয়। চলতি এশিয়া কাপের ঘোষিত সূচি অনুযায়ী, সুপার ফোরের পাঁচটি ম্যাচ হবে কলম্বোয়। আর একটি ম্যাচ লাহোরে। এদিন এসিসি জানিয়ে দিল, সূচিতে কোনও বদল ঘটছে না। শ্রীলঙ্কার রাজধানী শহরেই হবে ম্য়াচগুলি। অর্থাৎ ভেন্যু বদল নিয়ে যে জলঘোলা তৈরি হয়েছিল, তা এবার স্পষ্ট হল। আসলে শ্রীলঙ্কার ক্যান্ডিতে বৃষ্টির জন্য বিঘ্নিত হয়েছে একাধিক ম্যাচ। পাল্লেকেলেতে ভারত-পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচ ভেস্তে গিয়েছিল বরুণ দেবের চোখ রাঙানিতে। সুপার ফোরের দুই সেরা দল ফাইনাল খেলার ছাড়পত্র পাবে। প্রতিযোগিতার মেগা ফাইনাল আগামী ১৭ সেপ্টেম্বর।

[আরও পড়ুন: বিশ্বকাপ জেতার জন্য রোহিতের বাজি হার্দিক, স্পষ্ট জানিয়ে দিলেন অধিনায়ক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ