BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বাংলাদেশে করোনায় আক্রান্ত এক হাজারের বেশি সেনাকর্মী, মৃত ১০

Published by: Soumya Mukherjee |    Posted: May 24, 2020 12:12 pm|    Updated: May 24, 2020 12:16 pm

10 army personnel died in Bangladesh for corona virus

ছবিটি প্রতীকী

সুকুমার সরকার, ঢাকা: স্বাস্থ্য পরিষেবার কাজে নিয়োজিত চিকিৎসক ও নার্স আর পুলিশ ও সাংবাদিকদের পাশাপাশি বাংলাদেশের সেনাবাহিনীর মধ্যেও করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে। এখনও পর্যন্ত দেশের সশস্ত্র বাহিনীর ১ হাজার ৩৬৪ জন সদস্য আক্রান্ত হয়েছেন।

এর মধ্যে সরাসরি সশস্ত্র বাহিনীতে কর্মরত ও অবসরপ্রাপ্ত ১ হাজার ২০ জন, তাঁদের পরিবারের ৯২ জন সদস্য। আর সশস্ত্র বাহিনীর বিভিন্ন প্রতিষ্ঠানের বেসামরিক ও অন্যান্য দপ্তরের ২৫২ জন। এখনও পর্যন্ত মারা গিয়েছেন ১০ জন। এর মধ্যে ৮ জনের বয়স ৬০ বছরের বেশি। আর ২ জন কর্মরত সেনা সদস্য, যাঁদের প্রত্যেকেই দীর্ঘদিন থেকে অনিরাময়যোগ্য বিভিন্ন শারীরিক সমস্যায় ভুগছিলেন। সামরিক বাহিনীর পিসিআর ল্যাবে ৭ হাজার ৪১০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে সরাসরি সশস্ত্র বাহিনীর ৪ হাজার ৩৭৫ জন, তাঁদের পরিবারের সদস্য ৭৭৪ জন এবং বেসামরিক-সহ অন্যান্য ২ হাজার ২৬১ জন। সেনাবাহিনীর প্রশিক্ষিত চিকিৎসক দ্বারা সরকারের স্বাস্থ্যবিধি মেনে করোনায় আক্রান্তদের সার্বক্ষণিক চিকিৎসা দেওয়া হচ্ছে।

[আরও পড়ুন: করোনার জের, ইদে কোলাকুলি-সহ একাধিক বিষয়ে নিষেধাজ্ঞা হাসিনা সরকারের]

এদিকে দেশে সর্বোচ্চ নমুনা পরীক্ষার হয় শনিবার। নতুন করে ১ হাজার ৮৭৩ জনের দেহে নোভেল করোনা ভাইরাস বা কোভিড-১৯ (Covid-19) রোগের সংক্রমণ শনাক্ত করা হয়েছে, যা ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ছিল। স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩২ হাজার ৭৮ জন। শনিবার মৃত্যু হয়েছে ২০ জনের। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৪৫২ জনের মৃত্যু হল।

[আরও পড়ুন: রোহিঙ্গাদের আর আমাদের ঘাড়ে চাপাবেন না’, ইউরোপের দেশগুলিকে বার্তা হাসিনার মন্ত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে