১১ অগ্রহায়ণ  ১৪২৭  শুক্রবার ২৭ নভেম্বর ২০২০ 

Advertisement

ইদের আগে গোপনে বাড়ি ফেরার চেষ্টা, বাংলাদেশে ট্রাক উলটে মৃত ১৩

Published by: Soumya Mukherjee |    Posted: May 21, 2020 6:49 pm|    Updated: May 21, 2020 6:49 pm

An Images

অঙ্কন: সুযোগ বন্দ্যোপাধ্যায়

সুকুমার সরকার, ঢাকা: করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে অন্য দেশের মতো লকডাউন জারি করা হয়েছিল বাংলাদেশেও। ইদ উপলক্ষে তা কিছুটা শিথিল করা হলেও অবাধ যাতায়াতের উপর সরকারি নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তা উপেক্ষা করে গোপনে একটি ট্রাকে করে কর্মস্থল ঢাকা থেকে বাড়ি ফিরছিলেন একদল মানুষ। কিন্তু, সেটি উলটে যাওয়ার ফলে কমপক্ষে ১৩ জনের মৃত্যু হল। বৃহস্পতিবার মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটেছে বাংলাদেশের গাইবান্ধা জেলার দুবলাবাড়ি এলাকায়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সরকারি নিষেধাজ্ঞার কারণে বাস ও ট্রেন চলাচল বন্ধ রয়েছে বাংলাদেশে। এর ফলে ইদের আগে বাড়ি ফিরতে পারছেন না অনেক মানুষ। কেউ কেউ আবার প্রশাসনের চোখ এড়িয়ে গোপনে ঢাকা থেকে পণ্যবাহী ট্রাক করে গ্রামের বাড়িতে ফেরার চেষ্টা করছেন। বৃহস্পতিবার দুপুরে সেই চেষ্টা করছিলেন ওই ১৩ জন। একটি ট্রাক ঢাকায় পণ্য নিয়ে এসেছিল। তার চালকের সঙ্গে যোগাযোগ করে বাড়ি ফেরার ছক করেন ওই ১৩ জন। সেই অনুযায়ী বৃহস্পতিবার ভোরে ঢাকা থেকে খালি ট্রাকে করে রংপুর ফিরছিলেন। কিন্তু, রংপুর-ঢাকা মহাসড়কের পলাশবাড়ি উপজেলার দুবলাবাড়ির জুনাদহ এলাকায় আসার পরই দুর্ঘটনা ঘটে। নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে থাকা খাদে উলটে যায় ট্রাকটি। এর ফলে ১৩ জনের মৃত্যু হয়। এদিকে দুর্ঘটনার পরই সেখান থেকে পালিয়ে যায় ট্রাকটির চালক ও খালাসি।

[আরও পড়ুন: বাংলাদেশেও আমফানে প্রচুর ক্ষয়ক্ষতি, অন্তত আটজনের প্রাণ কাড়ল ভয়াবহ সাইক্লোন ]

এপ্রসঙ্গে পলাশবাডি থানার ওসি মাসুদুর রহমান জানান, ঢাকা থেকে রংপুরগামী ওই ট্রাকটি জুনাদহ এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে থাকা খাদে উলটে পড়ে যায়। এর ফলে ঢাকা থেকে আসা ১৩ জন যাত্রীর মৃত্যু হয়েছে। ট্রাকটির চালক ও তার সহকারী পালিয়ে গিয়েছে।

[আরও পড়ুন: ইদ আসছে, সংক্রমণের আশঙ্কা নিয়েই বাংলাদেশে ঘরমুখো লক্ষ লক্ষ মানুষ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement