Advertisement
Advertisement

Breaking News

৩০০ আসনে প্রার্থী তিন হাজার, বাংলাদেশে চড়ছে নির্বাচনী পারদ

মজবুত সংগঠন ও দিশাহীন বিএনপি-র দুর্বলতায় নির্বাচনী লড়াইয়ে এগিয়ে আওয়ামি লিগ।

3000 candidate for Bangladesh polls
Published by: Monishankar Choudhury
  • Posted:November 30, 2018 3:39 pm
  • Updated:November 30, 2018 3:39 pm

সুকুমার সরকার, ঢাকা: আসন সংখ্যা ৩০০, প্রার্থী ৩ হাজার। বাংলাদেশে সাধারণ নির্বাচন ঘিরে ক্রমেই চড়ছে পারদ। বৃহস্পতিবার ছিল মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিন। সেদিনও জমা পড়েছে ৫৬টি মনোনয়ন পত্র। দলীয় কোন্দলে শাসক-বিরোধী দু’দিকেই বেড়েছে প্রত্যাশির সংখ্যা।  

[ফের বিতর্কে বিএনপি, মনোনয়ন পেলেন জঙ্গি ঘনিষ্ঠ আইনজীবী শাকিলা]

Advertisement

নির্বাচন কমিশনের সচিব হেলালউদ্দিন সাংবাদিকদের জানান, রংপুর বিভাগে ৩৬১টি, রাজশাহী বিভাগে ৩৫৩টি, খুলনা বিভাগে ৩৫১টি, বরিশাল বিভাগে ১৮২টি, ময়মনসিংহে ২৩৪টি, ঢাকা বিভাগে ৭০৮টি, সিলেট বিভাগে ১৭৭টি ও চট্টগ্রাম বিভাগে ৬৮৮টি মনোনয়ন পত্র জমা পড়েছে। এর মধ্যে সর্বাধিক ঢাকা-১৭ আসনে ২৭ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন। সর্বনিম্ন চারটি মনোনয়ন পত্র জমা পড়েছে ক্রিকেটার  সাকিব আল-হাসানের মাগুরা ২ আসনে। উল্লেখ্য, ডিসেম্বরের ৩০ তারিখ বাংলাদেশে অনুষ্ঠিত হতে চলেছে একাদশ জাতীয় সংসদের নির্বাচন। তবে বেনজিরভাবে প্রার্থী সংখ্যা বাড়লেও ভোটে লড়ছেন না প্রধান বিরোধী দল বিএনপি-র প্রধান খালেদা জিয়া ও তাঁর পুত্র তারেক রহমান। গত মঙ্গলবার ঢাকা হাই কোর্ট সাফ জানিয়ে দেয়, ২ বছর বা তার বেশি সাজাপ্রাপ্তর মামলা আপিল বিভাগে বিচারধীন থাকলেও ভোটে লড়তে পারবেন না দোষীরা। ফলে জিয়া এতিমখানা মামলায় দোষী সাব্যস্ত খালেদা ছিটকে গিয়েছেন ভোটের লড়াই থেকে।  

Advertisement

এদিকে, মজবুত সংগঠন ও দিশাহীন বিএনপি-র দুর্বলতায় নির্বাচনী লড়াইয়ে এগিয়ে আওয়ামি লিগ। আগামী ১১ ডিসেম্বর, পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মস্থান গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া থেকে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারে নামবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর সিলেটে হজরত শাহজালাল ও হজরত শাহ পরাণ মাজার জিয়ারতে জনসভা করবেন তিনি। এরপর উত্তরাঞ্চলের কয়েকটি জেলা এবং কুমিল্লা, ব্রাহ্মণবেড়িয়া, চট্টগ্রাম-সহ বেশ কয়েকটি জেলায় নির্বাচনী জনসভা করার পরিকল্পনা রয়েছে প্রধানমন্ত্রী  হাসিনার।             

[ঐক্যফ্রন্টে ধাক্কা, ভোটে লড়তে পারবেন না খালেদা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ