BREAKING NEWS

২০ শ্রাবণ  ১৪২৭  বুধবার ৫ আগস্ট ২০২০ 

Advertisement

ভেস্তে গেল নাশকতার ছক! নোয়াখালি থেকে ধৃত আনসারুল্লাহ বাংলা টিমের ৪ জঙ্গি

Published by: Soumya Mukherjee |    Posted: December 9, 2019 5:02 pm|    Updated: December 9, 2019 5:02 pm

An Images

ছবি: প্রতীকী

সুকুমার সরকার, ঢাকা: নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের চার সদস্যকে গ্রেপ্তার করল বাংলাদেশ পুলিশের সন্ত্রাসদমন শাখা। ধৃতরা হল, আবদুল্লাহ কবির, সোহেল, আরিফুর রহমান হৃদয় ও আনোয়ার হোসেন। তাদের জেরা করে বাকিদের সন্ধানে তল্লাশি চালানো হচ্ছে।

[আরও পড়ুন: ‘বাবা নজরুল ইসলামের ভক্ত’, ঢাকায় গিয়ে আবেগে ভাসলেন সলমন]

পুলিশ সূত্রে জানা গিয়েছে, রবিবার সন্ধেয় নোয়াখালির সুধারাম থানার দুর্গানগর বাজার এলাকা ওই জঙ্গিদের ঘোরাফেরা করতে দেখা যায়। খবর পেতেই সেখানে হানা দেন সন্ত্রাসদমন শাখার সদস্যরা। তল্লাশি চালানোর সময় ওই চারজন জঙ্গি গ্রেপ্তার হয়।

এপ্রসঙ্গে সন্ত্রাস দমন শাখার পুলিশ সুপার মহম্মদ মাহিদুজ্জামান বলেন, ধৃত চারজনের কাছ থেকে বেশকিছু উগ্র মতাবলম্বী বই উদ্ধার করা হয়েছে। তাদের জেরা করে ওই জঙ্গি দলের আগামী পরিকল্পনা জানার চেষ্টা চলছে।

[আরও পড়ুন: বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে আমন্ত্রিত মোদি-সোনিয়া-প্রণব]

প্রসঙ্গত উল্লেখ্য, আনসারুল্লাহ বাংলা টিম বিভিন্ন সময়ে ভিন্ন মত ও ভিন্ন ধর্মের লেখক, ব্লগার ও প্রকাশকদের খুন করেছে। বাংলাদেশ জুড়ে তারা এতটাই নাশকতামূলক কাজকর্ম করেছিল যে ২০১৫ সালের ২৫ মে আনসারুল্লাহ বাংলা টিমকে নিষিদ্ধ ঘোষণা করা হয়। তারপরও তাদের দমানো যাচ্ছিল না। সুযোগ পেলেই মুক্তমনা মানুষের উপর আক্রমণ চালাচ্ছিল তারা। তবে পুলিশ ও নিরাপত্তা রক্ষীদের অভিযানের ফলে তাদের বহু সদস্য হয় খতম হয়েছে নয় জেলে গিয়েছে। তাই এখন তারা জঙ্গি দলে সদস্য বাড়ানোর সদস্য সংগ্রহের কাজ করছে। মূলত বাংলাদেশ সেনা বাহিনী থেকে বহিষ্কৃত মেজর সৈয়দ জিয়াউল হক এবং মৌলানা ওসমান গণি এই সংগঠনকে নেতৃত্ব দিচ্ছে। নোয়াখালীতে সদস্য সংগ্রহের কাজের জন্য হাজির হয়েছিল ওই চারজন। আগে থেকে খবর পাওয়ার ফলেই তাদের গ্রেপ্তার করা সম্ভব হয়েছে। ধৃতদের সঙ্গে আরও কারা এই কাজে জড়িত তা জানার চেষ্টা চলছে। দু-একদিনের মধ্যেই এবিষয়ে বিস্তারিত জানানো সম্ভব হবে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement