BREAKING NEWS

১৭ জ্যৈষ্ঠ  ১৪২৭  রবিবার ৩১ মে ২০২০ 

Advertisement

বাংলাদেশে বাড়ছে করোনার প্রকোপ, লকডাউন ঢাকার ৫২টি এলাকায়

Published by: Monishankar Choudhury |    Posted: April 8, 2020 4:41 pm|    Updated: April 9, 2020 11:26 am

An Images

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশে কিছুতেই থামছে না করোনা ভাইরাসের গতি। ফলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এবার রাজধানী ঢাকার মোট ৫২টি এলাকায় লকডাউন করার সিদ্ধান্ত নিয়েছে  প্রশাসন। এপর্যন্ত বাংলাদেশে করোনা আক্রান্তের সংখ্যা ২১৮।

[আরও পড়ুন: ২৩ বছর কলকাতাতেই লুকিয়ে ছিল বঙ্গবন্ধুর খুনি, প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য]

ঢাকা মহানগর পুলিশ সূত্রে খবর, এখনও পর্যন্ত যেসব এলাকা লকডাউন করা হয়েছে তার মধ্যে উল্লেখযোগ্য হল- মহাখালির আরজত পাড়ার একটি ভবন, বসুন্ধরা এলাকার অ্যাপোলো হাসপাতাল সংলগ্ন এলাকা, বসুন্ধরা ডি ব্লকের রোড-৫, বুয়েট এলাকার একাংশ, ইস্কাটনের দিলু রোডের একাংশ, মিরপুরের টোলারবাগ, উত্তরা ১৪ নম্বর সেক্টরের একটি সড়ক এলাকা, মিরপুর কাজীপাড়ার একাংশ, সেন্ট্রাল রোডের একাংশ, সোয়ারিঘাটের একাংশ, মিরপুর-১০-এর ৭ নম্বর রোড, পল্টনের একাংশ, আশকোনার একাংশ, নয়াটোলার একাংশ, সেনপাড়ার একাংশ, মীর হাজিরবাগের একাংশ, নন্দীপাড়ার ব্রিজের পাশের এলাকা, মিরপুর সেকশন ১১-এর একটি সড়ক, লালবাগের খাজে দেওয়ান রোডের একটি, ধানমন্ডি-৬-এর একটি অংশ, উত্তরটোলারবাগ, মিরপুর-১৩ ডেসকো কোয়ার্টার, দক্ষিণ যাত্রাবাড়ীর কুতুবখালী, পশ্চিম মানিকনগর, নারিন্দার কিছু এলাকা, গ্রিন লাইফ হাসপাতাল এলাকা, ইসলামপুরের একাংশ।

করোনা ভাইরাস যাতে আরও ছড়িয়ে না পড়ে তার জন্য লকডাউনের আওতায় থাক এলাকাগুলি থেকে কেউই এখন বাইরে বের হতে পারবে না বা বাইরে থেকে কেউ সেখানে ঢুকতেও পারবে না। এদিকে, পুরাতন ঢাকার খাজে দওয়া লেনে একটি মসজিদ কমিটির সহ-সভাপতি ও এক মহিলা করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর মঙ্গলবার ওই এলাকার ২০০টি  বাড়ি সিল করা হয়েছে। চকবাজার থানার ওসি মওদুত হাওলাদার জানান, যে মসজিদ কমিটির সহ-সভাপতি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন, তিনি বাইরে প্রকাশ্যে চলাচল করেছেন এবং বিভিন্ন মানুষের সঙ্গে মেলামেশা করেছেন।  

[আরও পড়ুন: করোনা রুখতে তৎপর বাংলাদেশ, হাসিনার প্রশংসায় পঞ্চমুখ প্রিন্স চার্লস]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement