BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বানচাল বড়সড় নাশকতার ছক, ঢাকা থেকে গ্রেপ্তার ৬ জেএমবি জঙ্গি

Published by: Soumya Mukherjee |    Posted: July 19, 2020 4:39 pm|    Updated: July 19, 2020 4:41 pm

An Images

ছবি: প্রতীকী

সুকুমার সরকার, ঢাকা: করোনা ভাইরাসের সংক্রমণের মধ্যেই বাংলাদেশ হামলার ছক কষছিল নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাত-উল-মুজাহিদিন (JMB)। কিন্তু, শেশ রক্ষা হল না। তার আগেই কুখ্যাত ওই জঙ্গি সংগঠনের ৬ জন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করল বাংলাদেশের র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (RAB)।

ঢাকা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, কয়েকদিন আগে থেকেই ঢাকার সাভার এলাকায় জেএমবি জঙ্গিরা জড়ো হচ্ছিল বলে খবর দিচ্ছিলেন গোয়েন্দারা। তার ভিত্তিতেই শনিবার রাতে সাভারের ভাটপাড়া এলাকায় অভিযান চালান র‍্যাবের সদস্যরা। সেসময়ই একটি বাড়ি থেকে ওই জেএমবি জঙ্গিদের গ্রেপ্তার করা হয়। ধৃতরা হল, জামালপুরের বাসিন্দা হাবিবুর রহমান (৪৮), সাইদুর রহমান(৫৫), মাহবুর রহমান (৫৫), গোলাম মোস্তাফা (৫৩), শফিকুল ইসলাম (৩৭) রাজশাহীর ওমর ফারুক (২৮)।

[আরও পড়ুন: ধর্মান্তরিত হয়ে প্রজ্ঞা হল নিও জেএমবি জঙ্গি আয়েশা, বাংলাদেশে গ্রেপ্তার হুগলির যুবতী ]

এপ্রসঙ্গে র‍্যাবের আইন ও প্রচার মাধ্যমের প্রধান লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ বলেন, ধৃতরা নাশকতার ষড়যন্ত্র করছিল। শনিবার গভীর রাতে তাদের ঢাকার সাভার এলাকার ভাটপাড়া থেকে গ্রেপ্তার করা হয়েছে। জেরা করে তাদের বাকি সঙ্গীদের খোঁজ করা হচ্ছে।

প্রসঙ্গত উল্লেখ্য, শুক্রবার ঢাকার সদরঘাট এলাকা থেকে ২৫ বছরের প্রজ্ঞা দাস ওরফে আয়েশা জান্নাত মোহনা ওরফে জান্নাতুল তাসনিমকে গ্রেপ্তার করে বাংলাদেশ পুলিশের জঙ্গিদমন শাখা (CTTC)। পুলিশ জানিয়েছে, কুখ্যাত জঙ্গি সংগঠন নিও জেএমবির জন্য অনলাইনে সদস্য যোগাড় করত আয়েশা। শুধু তাই নয়, ২০১৯ সালে সংগঠনটির মহিলা শাখার প্রধান আসমা খাতুন গ্রেপ্তার হওয়ার পর সেই দায়িত্ব বর্তায় আয়েশার কাঁধে। তবে এটুকু হিমশৈলের চূড়া মাত্র।

CTTC’র অ্যাসিস্টেন্ট কমিশনার শেখ ইমরান হোসেন জানিয়েছেন, ধৃত তরুণী ভারতের নাগরিক। তার বাড়ি হুগলি জেলার ধনিয়াখালি থানার অন্তর্গত কেশবপুর জেলায়। আদতে হিন্দু ওই তরুণী ২০০৯ সালে জেহাদিদের অনলাইন ফাঁদে পা দেয়। তার যোগাযোগ হয় নিও জেএমবির মহিলা শাখার প্রধান আসমা খাতুনের সঙ্গে। সে বছরই মগজ ধোলাইয়ের জেরে ইসলাম গ্রহণ করে প্রজ্ঞা দেবনাথ থেকে নাম পালটে সে হয়ে যায় আয়েশা জান্নাত মোহনা ওরফে জান্নাতুল তাসনিম।

[আরও পড়ুন: করোনায় প্রয়াত বাংলাদেশের রাষ্ট্রপতির ছোট ভাই প্রাক্তন মুক্তিযোদ্ধা আবদুল হাই]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement