Advertisement
Advertisement
Bangladeshi

বৌদ্ধ ভিক্ষুর ছদ্মবেশ ধরে অনুপ্রবেশ, থাইল্যান্ড পুলিশের অভিযানে গ্রেপ্তার ৭ বাংলাদেশি

তারা অবৈধভাবে মালয়েশিয়ায় যাওয়ার চেষ্টা করছিল বলে অভিযোগ।

7 Bangladeshi entered Thailand in disguise of monk, arrested | Sangbad Pratidin

ছবি: প্রতীকী।

Published by: Sucheta Sengupta
  • Posted:September 26, 2023 1:44 pm
  • Updated:September 26, 2023 1:45 pm

সুকুমার সরকার, ঢাকা: বৌদ্ধ ভিক্ষুর ছদ্মবেশ ধরে বাংলাদেশ থেকে থাইল্যান্ড (Thailand)হয়ে মালয়েশিয়া যাওয়ার ছক! কিন্তু শেষরক্ষা হল না। যৌথ অভিযানে থাইল্যান্ডের সোংখলা প্রদেশ থেকে সাত বাংলাদেশিকে (Bangladeshi) গ্রেপ্তার করল সেখানকার নিরাপত্তা বাহিনী। সাতজনের বিরুদ্ধে থাইল্যান্ডে অবৈধ প্রবেশের (Intruder) অভিযোগ দায়ের হয়েছে।

Advertisement

‘দ্য থাইগার’ নামে থাইল্যান্ডের এক গণমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, থাইল্যান্ডের সোংখলা প্রদেশে এক যৌথ অভিযানে সাত বাংলাদেশিকে গ্রেপ্তার করা হয়েছে। ওই প্রতিবেদনে বলা হয়েছে, ধৃত ওই সাতজন অভিবাসন-সংক্রান্ত যাচাই-বাছাই এড়াতে সন্ন্যাসী তথা বৌদ্ধ ভিক্ষুর (Buddhist Monks) ছদ্মবেশ ধরেছিলেন। গোপন সূত্রের খবর পেয়ে সোংখলা ইমিগ্রেশন ও হাট ইয়াই টুরিস্ট পুলিশ যৌথ অভিযান চালায়। এরপরেই তারা হাতেনাতে ধরা পড়ে।

Advertisement

[আরও পড়ুন: দলীয় কার্যালয় তৈরির জন্য জমি নিয়ে বিবাদ, বসিরহাটে ‘খুন’ তৃণমূল কর্মী]

ওই সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ধৃতদের সবার মাথা ন্যাড়া ছিল এবং পরনে ছিল বৌদ্ধ ভিক্ষুর পোশাক। তারা স্থানীয়দের সঙ্গে মিশে যায় এবং কর্তৃপক্ষের চোখ ফাঁকি দিয়ে মালয়েশিয়া (Malyasia) যেতেই এই পন্থা বেছে নিয়েছিলেন। গ্রেপ্তার সাতজনের মধ্যে একজনের বয়স ৪৬ বছর। তিনি ওই দলের নেতৃত্বে ছিলেন বলে স্বীকার করেছেন।

[আরও পড়ুন: পুজোর আগে অভিনব জালিয়াতি কলকাতায়! ব্যাঙ্কের ভিতরই টাকা খোয়ালেন যুবক]

থাইল্যান্ডের তরফে এনিয়ে আরও অনুসন্ধান চলছে। জানা গিয়েছে, ধৃত বাংলাদেশ থেকে মায়ানমারের তাক প্রদেশের মায়ে সৎ জেলার এক বিরল রুট দিয়ে থাইল্যান্ডে প্রবেশ করে। তাদের গন্তব্য ছিল মালয়েশিয়া। প্রতিবেদনে বলা হয়েছে, সাতজনের বিরুদ্ধে থাইল্যান্ডে অবৈধ প্রবেশের অভিযোগ আনা হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ