BREAKING NEWS

২  ভাদ্র  ১৪২৯  বৃহস্পতিবার ১৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফের সংসার করার প্রতিশ্রুতি দিয়ে তালাক দেওয়া স্ত্রীকে ‘গণধর্ষণ’, কাঠগড়ায় স্বামী ও তার ৩ বন্ধু

Published by: Sayani Sen |    Posted: June 18, 2022 11:02 am|    Updated: June 18, 2022 11:02 am

A man allegedly gangraped his wife with his three friends in Bangladesh । Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সুকুমার সরকার, ঢাকা: ফের সংসার করার প্রতিশ্রুতি দিয়ে তালাক দেওয়া স্ত্রীকে গণধর্ষণের অভিযোগ। কাঠগড়ায় স্বামী এবং তার তিন বন্ধু। ন্যক্কারজনক এই ঘটনাটি ঘটেছে বাংলাদেশের ময়মনসিংহের ফুলপুর থানা এলাকায়। এদিকে, পুলিশ কনস্টেবলের বিরুদ্ধে এক যুবতীকে ধর্ষণের অভিযোগে মামলা রুজু হয়েছে। দেশের দক্ষিণাঞ্চলীয় জেলা পিরোজপুরের ভান্ডারিয়ায় স্কুলছাত্রীকে অস্ত্র দেখিয়ে ধর্ষণে এক ‘সিরিয়াল রেপিস্ট’কে গ্রেপ্তার করেছে এলিট ফোর্স।

ফুলপুর পুরসভার দিউ গ্রামের মাসুদ রানার সঙ্গে তিন বছর আগে ওই তরুণীর বিয়ে হয়। তাদের একটি সন্তানও রয়েছে। কিন্তু বছরখানেক আগে মাসুদ আড়াই বছর বয়সি ছেলেকে রেখে স্ত্রীকে তালাক দেয়। ওই তরুণী নিজের জীবন বাঁচিয়ে রাখার তাগিদে ঢাকায় গিয়ে পরিচারিকার কাজ শুরু করেন। ছেলের জন্য প্রতি মাসে ৫ হাজার টাকাও দিতে হত মাসুদের হাতে। গত কয়েকদিন আগে মাসুদ খবর পাঠায় ছেলে অসুস্থ। নতুন করে ফের সংসার করার আশ্বাসও দেয়। সে কথা শুনে মাসুদের কাছে আসেন ওই তরুণী। মাসুদ তার প্রাক্তন স্ত্রীকে এক ভাড়া বাড়িতে নিয়ে গিয়ে তোলে। সেখানে আরও তিন বন্ধুকে ডেকে নেয় মাসুদ। অভিযোগ, স্বামী ও তার বন্ধুরা মিলে রাতভর ধর্ষণ করে তাকে। এই ঘটনায় থানায় একটি অভিযোগ দায়ের হয়। পুলিশ বিকেলে অভিযান চালিয়ে ফুলপুর এলাকা থেকে প্রধান অভিযুক্ত মাসুদ রানা-সহ তিনজনকে গ্রেপ্তার করে। একজন এখনও পলাতক।

[আরও পড়ুন: প্রথম কিস্তিতে হাই কোর্টে বেতন ফেরত দিলেন মন্ত্রীকন্যা অঙ্কিতা, কত টাকা জানেন?]

এদিকে, খুলনায় স্বদেশ বালা নামের এক পুলিশ কনস্টেবলের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা রুজু হয়েছে। শুক্রবার দুপুরে খানজাহান আলি থানায় মামলাটি দায়ের করেন নির্যাতিতা। ওইদিন বিকেলেই অভিযুক্ত স্বদেশ বালাকে গ্রেপ্তার করেছে পুলিশ। কনস্টেবল স্বদেশ নগরীর আড়ংঘাটা থানায় কর্মরত। জানা গিয়েছে, থানায় একটি কাজে এসেছিলেন তরুণী। সেই সময় পুলিশ আধিকারিকের সঙ্গে তাঁর পরিচয় হয়। স্বদেশ নিজেকে অবিবাহিত বলে দাবি করে। শারীরিক সম্পর্ক গড়ে তোলে সে। সম্প্রতি ওই তরুণী বিয়ের প্রস্তাব দেন। স্বদেশ বিয়ে করবে না বলেই জানিয়ে দেয়। এরপরই পুলিশের দ্বারস্থ হন নির্যাতিতা।

অপরদিকে, পিরোজপুরের ভান্ডারিয়ায় স্কুলছাত্রীকে অস্ত্র দেখিয়ে ধর্ষণের ঘটনায় ‘সিরিয়াল রেপিস্ট’ শামিম হোসেন মৃধাকে ঢাকার উত্তরা থেকে গ্রেপ্তার করেছে এলিট ফোর্স। জানা গিয়েছে, গত ১১ জুন ভান্ডারিয়ার এক স্কুলছাত্রীকে অস্ত্র দেখিয়ে ধর্ষণ করে সে। এ ঘটনায় নির্যাতিতার মা ভান্ডারিয়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন।

[আরও পড়ুন: এবার SSC-সহ নিয়োগ দুর্নীতির সব মামলার তদন্ত করবে সিবিআইয়ের সিট, নির্দেশ হাই কোর্টের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে