BREAKING NEWS

১৯ আষাঢ়  ১৪২৭  রবিবার ৫ জুলাই ২০২০ 

Advertisement

ঢাকার হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ড, মৃত্যু ৩ করোনা আক্রান্ত-সহ পাঁচজন রোগীর

Published by: Sayani Sen |    Posted: May 28, 2020 10:00 am|    Updated: May 28, 2020 10:01 am

An Images

সুকুমার সরকার, ঢাকা: হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ড। এখনও পর্যন্ত আগুনে পুড়ে মৃত্যু হয়েছে পাঁচ রোগীর। তাঁদের মধ্যে তিনজন ছিলেন করোনা আক্রান্ত। মর্মান্তিক ঘটনার সাক্ষী ঢাকার ইউনাইটেড হাসপাতাল। অগ্নিকাণ্ডে প্রাণহানির সংখ্যা আরও বাড়ার আশঙ্কা করা এড়ানো যাচ্ছে না।

হাসপাতাল সূত্রে খবর, বুধবার রাত ১০টা নাগাদ হাসপাতালের নিচের তলায় থাকা এসিতে প্রচণ্ড শব্দে বিস্ফোরণ হয়। সেখান থেকেই আগুন নিচে করোনা ওয়ার্ডে ছড়িয়ে পড়ে। আগুন দেখে হাসপাতালের কর্মীরা আতঙ্কিত হয়ে পড়েন। হুড়োহুড়ি পড়ে যায়। তড়িঘড়ি খবর দেওয়া হয় দমকলে। কর্মীরা খবর পাওয়ামাত্রই হাসপাতালে দৌড়ে আসেন। যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয় আগুন নেভানোর কাজ। কিছুক্ষণের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আসে। তবে ততক্ষণে হাসপাতালের ওই ওয়ার্ডে থাকা পুরুষ ও মহিলা মিলিয়ে কমপক্ষে পাঁচজন মারা যান। তাঁর মধ্যে তিনজন ছিলেন করোনা আক্রান্ত। তাঁরা প্রত্যেকেই লাইফ সাপোর্টে থাকায় অগ্নিকাণ্ডের সময় হাসপাতাল ছেড়ে বেরতে না পারার ফলেই এমন মর্মান্তিক পরিণতি।

Fire

[আরও পড়ুন: আমফানের ক্ষত না শুকোতেই ফের ঘূর্ণিঝড়ের তাণ্ডব, বাংলাদেশে মৃত ৯]

নিহতেরা হলেন বছর পচাত্তরের মহম্মদ মনির হোসেন, চুয়াত্তর বছর বয়সি ভেরুন এন্থনি পল, বছর সত্তরের খোদেজা বেগম, পঞ্চাশ বছর বয়সি মহম্মদ মাহাবুব এবং পয়তাল্লিশ বছর বয়সি রিয়াজুল আলম। রোগীদের অগ্নিকাণ্ডের হাত থেকে রক্ষা করতে না পারায় দুঃখপ্রকাশ করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। এই ঘটনার পরই নামজাদা ওই হাসপাতালের অগ্নিনির্বাপণ ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠেছে।

[আরও পড়ুন: বাংলাদেশের যমুনা নদীতে নৌকাডুবি, নিখোঁজ কমপক্ষে ৩০]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement