BREAKING NEWS

৯ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ২৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

‘পুলিশি মারে’ অসুস্থ, হাসপাতালে ভরতি বাংলাদেশের কার্টুনিস্ট কিশোর

Published by: Monishankar Choudhury |    Posted: March 6, 2021 10:21 am|    Updated: March 6, 2021 10:21 am

An Images

সুকুমার সরকার, ঢাকা: ‘পুলিশি মারে’ গুরুতর আহত হয়ে রাজধানী ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর। তিনি অভিযোগ জানান যে গ্রেপ্তার করার আগে তাঁকে অজ্ঞাত স্থানে নিয়ে নির্যাতন চালানো হয়।

[আরও পড়ুন: করোনা সংকটে পাশে দাঁড়িয়েছে ভারত, জয়শংকরের কাছে কৃতজ্ঞতা প্রকাশ হাসিনার]

কার্টুনিস্ট কিশোরের ভাই আহসান কবির স্থানীয় সংবাদমাধ্যমে জানান, রাজধানী ঢাকার একটি হাসপাতালে কিশোরের চিকিৎসা চলছে। তাঁর কানে আঘাত নিয়ে উদ্বেগ রয়েছে। চিকিৎসকদের পরামর্শে তাঁর অনেকগুলি পরীক্ষা-নিরীক্ষা করাতে হবে। নির্যাতনে কিশোরের এক কান বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে। নির্যাতনের কারণে আরও কিছু শারীরিক সমস্যা তৈরি হয়েছে। এর বাইরে রয়েছে অনিয়ন্ত্রিত ডায়াবেটিস। প্রসঙ্গত, কার্টুনিস্ট কিশোর, লেখক ও উদ্যোক্তা মুশতাক আহমেদ, রাষ্ট্রচিন্তার সদস্য দিদারুল ইসলাম ভূঁইয়া ও ঢাকা স্টক এক্সচেঞ্জের প্রাক্তন পরিচালক মিনহাজ মান্নান-সহ ১১ জনের বিরুদ্ধে গত ৫ মে রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে এলিট বাহিনী র‌্যাব। এর মধ্যে দিদারুল ও মিনহাজ এর আগে জামিনে মুক্তি পান। গত বৃহস্পতিবার জামিনে ছাড়া পেয়েছেন কিশোর।

উল্লেখ্য, ২০২০ সালের ৬ মে মুশতাক ও কার্টুনিস্ট আহমেদ কবির কিশোরকে বাংলাদেশের এলিট বাহিনী র‌্যাব বাড়ি থেকে তুলে নিয়ে যায়। তাঁদের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় সরকার ও রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র এবং গুজব ছড়িয়ে হিংসায় প্ররোচনা দেওয়ার অভিযোগ এনে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে পুলিশ। কয়েকদিন আগেই কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে রহস্যজনকভাবে মারা যান ৫৩ বছরের লেখক মুশতাক। হাসিনা সরকারের অত্যন্ত কড়া সমালোচক বলে পরিচিত ছিলেন মুশতাক। তাঁকে পথে থেকে সরিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ বাংলাদেশের বিরোধী দলগুলির। ঘটনার প্রতিবাদে বিক্ষোভ করেছে বামপন্থী ছাত্র সংগঠনগুলি। তবে এই বিষয়ে সমস্ত অভিযোগ সাফ উড়িয়ে দিয়েছেন বাগলদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

[আরও পড়ুন: ফের সমুদ্রের মাঝে বিচ্ছিন্ন দ্বীপে রোহিঙ্গা শরণার্থীদের পাঠাল বাংলাদেশ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement