৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা সংকটে পাশে দাঁড়িয়েছে ভারত, জয়শংকরের কাছে কৃতজ্ঞতা প্রকাশ হাসিনার

Published by: Monishankar Choudhury |    Posted: March 5, 2021 11:35 am|    Updated: March 5, 2021 11:35 am

An Images

সুকুমার সরকার, ঢাকা: করোনা সংকটে পাশে দাঁড়ানোর জন্য ভারতকে ধন্যবাদ জানালেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা (Sheikh Hasina)। বৃহস্পতিবারের বৈঠকে ভারতের বিদেশমন্ত্রী এস জয়শংকরের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

[আরও পড়ুন: জঙ্গি দমনে বড় সাফল্য, রাজধানী ঢাকায় গ্রেপ্তার ‘আনসার আল ইসলাম’-এর ৪ জঙ্গি]

গতকাল রাজধানী ঢাকার গণভবনে ভারতের বিদেশমন্ত্রী ড. এস জয়শংকরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন প্রধানমন্ত্রী হাসিনা। সেই সময় করোনা টিকা সরবরাহ ও কোভিড-১৯ মহামারী রুখতে বাংলাদেশের পাশে দাঁড়ানোয় ভারত সরকারকে ধন্যবাদ জানান তিনি। আলোচনার মাধ্যমে প্রতিবেশী দেশগুলোর সমস্যা সমাধানের ওপর গুরুত্বারোপ করে প্রধানমন্ত্রী বলেন, “প্রতিবেশী দেশের মধ্যে সমস্যা থাকে। সেগুলো আমরা মনে করি সমঝোতা ও আলোচনার মাধ্যমে সমাধান করা উচিত। বাংলাদেশে করোনা ভাইরাস মহামারি প্রতিরোধে এরই মধ্যে টিকা কার্যক্রম শুরু হয়েছে।” প্রতিকূলতার মধ্যেও বাংলাদেশের এগিয়ে যাওয়ার কথা তুলে ধরে হাসিনা আরও বলেন, “বন্যা, ঘূর্ণিঝড়ের পাশপাশি করোনা ভাইরাস মোকাবিলা করার পরও বাংলাদেশের অর্থনীতি এগিয়ে যাচ্ছে। এরই মধ্যে দেশে রেমিটেন্সের প্রবাহও বেড়েছে।”

এদিন জয়শংকর তার বাবা তথা ভারতের প্রাক্তন আমলা কে. সুব্রামারিয়ামের বাংলাদেশের মুক্তিযুদ্ধ নিয়ে লেখা বই ‘লিবারেশন ওয়ার অব বাংলাদেশ’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দেন। মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর আয়োজনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ মোদির অংশগ্রহণ প্রসঙ্গে বিদেশমন্ত্রী বলেন, “ভারতের জন্য এটা অনেক বড় সম্মানের। বাংলাদেশ ও ভারতের মধ্যে এমন কোনো ইস্যু নেই যে আলোচনা হতে পারে না। দুই দেশের মধ্যে সব ইস্যুতেই আলোচনা হতে পারে” প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেন জয়শংকর। স্বল্পোন্নত দেশ থেকে বাংলাদেশ উন্নয়নশীল দেশে উত্তীর্ণ হওয়ায় বাংলাদেশকে অভিনন্দন জানান ভারতের বিদেশমন্ত্রী। সব মিলিয়ে এই সফরে ভারত ও বাংলাদেশের সম্পর্ক নতুন দিশা পেয়েছে বলে মত কূটনৈতিক বিশ্লেষকদের।

[আরও পড়ুন: জঙ্গি দমনে বড় সাফল্য, রাজধানী ঢাকায় গ্রেপ্তার ‘আনসার আল ইসলাম’-এর ৪ জঙ্গি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement