BREAKING NEWS

২৪ বৈশাখ  ১৪২৮  শনিবার ৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে নাজেহাল বাংলাদেশ, বাড়ল লকডাউনের মেয়াদ

Published by: Arupkanti Bera |    Posted: April 20, 2021 7:15 pm|    Updated: April 20, 2021 7:45 pm

An Images

সুকুমার সরকার, ঢাকা: মৃত্যুর হার দৈনিক শতাধিক থেকে ৯১-এ নেমে এসেছে। ফলে কিছুটা স্বস্তি মিললেও এখনই কোনও ঢিলেমি দিতে রাজি নয় শেখ হাসিনার সরকার। বাংলাদেশে (Bangladesh) করোনার (corona Virus) অতিমারীতে দৈনিক মৃত্যুর হার বেশ কিছু দিন ধরেই ১০০-র উপর থেকেছে। আজ মঙ্গলবার জানা গিয়েছে যে গত ২৪ ঘণ্টায় তা কমে ৯১-তে নেমেছে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এখনই লকডাউন তোলা হচ্ছে না। আগামী ২৮ এপ্রিল পর্যন্ত বাড়ানো হচ্ছে মেয়াদ।

আজ মঙ্গলবার এক বিজ্ঞপ্তি জারি করেছে হাসিনা সরকার। সেখানে জানানো হয়েছে, আগামী ২৮ এপ্রিল মধ্যরাত পর্যন্ত লকডাউন বহাল থাকবে। এর আগে সোমবারই লকডাউনের মেয়াদ আরও ৭ দিন বাড়ানোর সুপারিশ করে কোভিড-১৯ বিষয়ক জাতীয় টেকনিক্যাল পরামর্শ কমিটি। গত ৫ এপ্রিল ভোর ৬টা থেকে ১২ এপ্রিল এবং ফের ২১ এপ্রিল পর্যন্ত সারা দেশে শপিংমল, দোকানপাট, হোটেল-রেস্তরাঁ-সহ বিভিন্ন ক্ষেত্রে নিষেধাজ্ঞা আরোপ করা হয়। পরিবহণ ব্যবস্থাতেও নিষেধাজ্ঞা জারি করা হয়। বাংলাদেশে এখনও পর্যন্ত মোট মৃতের সংখ্যা ১০ হাজার ৫৮৮। 

[আরও পড়ুন: করোনা টিকার হাহাকারের মধ্যেই দুঃসংবাদ, নষ্ট হয়েছে ২৩ শতাংশ ডোজ]

এদিকে করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভরতি হয়েছেন নায়ক আলমগীর। মঙ্গলবার তাঁর মেয়ে আঁখি এ খবর জানিয়েছেন। আলমগির বর্তমানে গ্রিনলাইন হাসপাতালে চিকিৎসাধীন। ১৭ এপ্রিল তিনি করোনা আক্রান্ত হন। সেদিনই তাঁকে চিকিৎসকদের পরামর্শে হাসপাতালে ভরতি করা হয়৷ গত ১৪ এপ্রিল করোনার টিকার দ্বিতীয় ডোজ নেন তারকা দম্পতি আলমগির ও বিশিষ্ট গায়িকা রুনা লায়লা।

[আরও পড়ুন: ৫ কিমি দূরে ভোটগ্রহণ কেন্দ্র, প্রতিবাদে বিক্ষোভ অবরোধ, ভোট বয়কটের হুমকি বাগদায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement