১ জ্যৈষ্ঠ  ১৪২৮  রবিবার ১৬ মে ২০২১ 

READ IN APP

Advertisement

৫ কিমি দূরে ভোটগ্রহণ কেন্দ্র, প্রতিবাদে বিক্ষোভ অবরোধ, ভোট বয়কটের হুমকি বাগদায়

Published by: Arupkanti Bera |    Posted: April 20, 2021 5:01 pm|    Updated: April 20, 2021 5:01 pm

The polling station is 5 km away, in protest villagers block roads in Bagda । Sangbad Pratidin

জ্যোতি চক্রবর্তী, বনগাঁ: প্রায় ৫ কিলোমিটার পথ পেরিয়ে ভোট (WB Election 2021) দিতে যেতে হয় গ্রামের মানুষকে৷ যাতায়াতের পথেও মেলে না কোনও যানবাহন। তাই এবার এলাকায় ভোট কেন্দ্রের দাবিতে পথ অবরোধ, বিক্ষোভে নামলেন গ্রামের বাসিন্দারা। দাবি পূরণ না হলে ভোট বয়কটের হুঁশিয়ারিও দিলেন। মঙ্গলবার উত্তর ২৪ পরগনার বাগদা বিধানসভা এলাকার সিন্দ্রানি গ্রাম পঞ্চায়েতের হরিনগর গ্রামের ঘটনা।

স্থানীয়দের অভিযোগ, হরিনগর ও খড়েরমাঠ গ্রামে ৯৫২ জন ভোটার রয়েছেন। এর মধ্যে শুধু হরিনগর গ্রামেই ৭০০-র বেশি ভোটার রয়েছেন। কিন্তু এই দুই গ্রামের জন্য একটাই ভোটগ্রহণ কেন্দ্র। সেটা খড়েরমাঠ প্রাথমিক বিদ্যালয়ে। হরিনগর গ্রামের বাসিন্দাদের অভিযোগ, গ্রামের এক প্রান্ত থেকে প্রায় ৫ কিলোমিটার পথ পেরিয়ে ভোট দিতে যেতে হয়। আর ভোটের দিন যাতায়াতের জন্য কোনও যানবাহনও পাওয়া যায় না। অনেক ক্ষেত্রে রাজনৈতিক দলগুলি গাড়ি দেয় ভোট কেন্দ্রে যাওয়ার জন্য। কিন্তু রাজনৈতিক দলের দেওয়া গাড়িতে ভোট দিতে যেতে চান না বলে জানিয়েছেন হরিনগর গ্রামের বাসিন্দারা।

এই পরিস্থিতিতে দীর্ঘদিন ধরে হরিনগরের বাসিন্দারা গ্রামেই একটি ভোটগ্রহণ কেন্দ্র খোলার আবেদন জানিয়েছেন। কিন্তু প্রশাসন গ্রামবাসীদের সেই দাবিকে গুরুত্ব দেয়নি বলে অভিযোগ। আগামী ২২ এপ্রিল বৃহস্পতিবার বাগদা বিধানসভা কেন্দ্রেরও ভোটগ্রহণ। তার আগেই গ্রামে ভোটগ্রহণ কেন্দ্র খোলার দাবিতে আন্দোলন শুরু হল। আজ মঙ্গলবার সকাল সাড়ে ১১টা নাগাদ বনগাঁ-দত্তফুলিয়া রোডে অবরোধ করা হয়।

[আরও পড়ুন: করোনা টিকার হাহাকারের মধ্যেই দুঃসংবাদ, নষ্ট হয়েছে ২৩ শতাংশ ডোজ]

বাসিন্দাদের দাবি, হরিনগর গ্রামেই একটি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। ওই প্রাথমিক বিদ্যালয়ে ভোটগ্রহণ কেন্দ্র খুলতে হবে। না হলে তাঁরা ভোট বয়কট করবেন। এলাকার বৃদ্ধ বৃদ্ধা-সহ শতাধিক মানুষ পোস্টার হাতে নিয়ে সড়কের উপর বেঞ্চ পেতে বসে পড়েন। প্রায় ঘণ্টা দেড়েক অবরোধ চলে৷ খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় বাগদা থানার পুলিশ। অবরোধকারীদের সঙ্গে কথা বলে। আশ্বাস দেওয়া হয় ৫ কিলোমিটার দূরের ভোট কেন্দ্রে যাওয়ার জন্য প্রশাসনই গাড়ির ব্যবস্থা করবে। সেই সঙ্গে আগামী দিনে গ্রামবাসীদের এই সমস্যা নিয়ে প্রশাসনিক স্তরে আলোচনা করা হবে বলেও প্রতিশ্রুতি দেওয়া হয়। এর পর উঠে যায় অবরোধ। 

[আরও পড়ুন: জুলাই থেকে ২৮ শতাংশ ডিএ পেতে পারেন কেন্দ্রীয় সরকারি কর্মীরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement