BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৭  বুধবার ২৭ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

বাংলাদেশে ক্রমশ বাড়ছে করোনার সংক্রমণ, আক্রান্ত বিদেশমন্ত্রী ও সচিব

Published by: Soumya Mukherjee |    Posted: November 26, 2020 1:58 pm|    Updated: November 26, 2020 1:58 pm

An Images

বাংলাদেশের বিদেশমন্ত্রী ডা. একে আবদুল মোমেন

সুকুমার সরকার, ঢাকা: করোনায় আক্রান্ত হলেন বাংলাদেশের বিদেশমন্ত্রী ডা. একে আবদুল মোমেন ও বিদেশ সচিব মাসুদ বিন মোমেন (Masud Bin Momen)। এদিকে করোনা মহামারীর তাণ্ডবে দেশজুড়ে বেড়েছে মৃত্যুর সংখ্যা। বেড়েছে আক্রান্তও। দিন দিন ক্রমশ তা ঊর্ধ্বমুখী হচ্ছে।

বিভিন্ন ক্ষেত্রের মানুষদের পাশাপাশি জাতীয় ফুটবল দলেও সংক্রমণ বেড়েই চলেছে। কোচ জেমি ডে, ম্যানেজার আমের খান ও দলের ফিজিও আক্রান্ত হয়েছেন ইতিমধ্যেই। এবার জানা গেল, এই মহামারীতে আক্রান্ত হয়েছেন প্রাক্তন ফুটবল তারকা ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন। এদিকে গতকাল করোনার প্রকোপে ৩৯ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। একই সময়ে ২১৫৬ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গিয়েছে।

[আরও পড়ুন: ফ্রান্সে জঙ্গি হামলা নিয়ে উসকানিমূলক পোস্ট, ১৫ জন বাংলাদেশিকে ফেরত পাঠাল সিঙ্গাপুর]

বাংলাদেশ বিদেশ মন্ত্রকের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইসলামিক দেশগুলির সংগঠন (OIC) -এর বিদেশমন্ত্রী পর্যায়ের ৪৭তম সম্মেলনে উপলক্ষে নাইজার সফরে যোগ দিতে যাওয়ার কথা ছিল বিদেশমন্ত্রী ও সচিবের। তার আগে তাঁদের শরীরের নুমনা পরীক্ষা করা হয়। আর মঙ্গলবার রাতে ফলাফল প্রকাশ হতে জানা যায় তাঁরা করোনায় আক্রান্ত হয়েছেন। এর ফলে তাঁদের নাইজার সফর বাতিল করা হয়েছে। বিদেশমন্ত্রীর শরীরে করোনার কোনও লক্ষণ ছিল না বলেও জানা গিয়েছে।

বর্তমানে চিকিৎসকের পরামর্শ মেনে নিজের বাড়িতে আইসোলেশনে রয়েছেন ডা. একে আবদুল মোমেন (Dr. A K Abdul Momen)। এখন তিনি সুস্থ আছেন বলেও জানান গিয়েছে। ওআইসির সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধি দলের নেতা হিসেবে তাঁর যোগদানের কথা ছিল। কিন্তু, এখন তাঁর বদলে বিদেশ মন্ত্রক ও সৌদি আরবের রিয়াধে অবস্থিত বাংলাদেশ দূতাবাস তথা ওআইসিতে বাংলাদেশের স্থায়ী মিশনের কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত একটি দল এই সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে বলে সিদ্ধান্ত হয়েছে।

[আরও পড়ুন: বাংলাদেশে বাড়ছে নারী নির্যাতন, আট মাসে ধর্ষণের শিকার ১ হাজার ৩৪৯ মহিলা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement