১১ মাঘ  ১৪২৬  শনিবার ২৫ জানুয়ারি ২০২০ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

১১ মাঘ  ১৪২৬  শনিবার ২৫ জানুয়ারি ২০২০ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বুধবার হোলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার মামলায় সাজা ঘোষণা করেছে আদালত। মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে সাত দোষী সাব্যস্তকে। এদের মধ্যে রাকিবুল ইসলাম ওরফে রিগ্যানের মাথায় আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের টুপি দেখা যায়। এই ঘটনায় ইতিমধ্যে তুঙ্গে বিতর্ক।

এদিন ঢাকার বিশেষ আদালতে গুলশন মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৭ আসামির মধ্যে অন্যতম রাকিবুল হাসান রিগ্যান। সাজা ঘোষণা সময় এবং আদালত থেকে বেরিয়ে যাওয়ার সময়ও ‍তার মাথায় জঙ্গি সংগঠন আইএস-এর টুপি দেখা যায়। তা নিয়ে ইতোমধ্যে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক সমালোচনা ও তোলপাড় শুরু হয়েছে। প্রশ্ন উঠছে, কীভাবে নিরাপত্তা বেষ্টনীর মধ্যে তার মাথায় এই টুপি এল? এদিকে রায় ঘোষণার পর সরকার পক্ষের আইনজীবী সন্তোষ প্রকাশ করার সময় সাংবাদিকরা তার কাছে রিগ্যানের মাথায় টুপির প্রসঙ্গটিও তোলেন। উত্তরে তিনি বলেন, ‘রিগ্যানের মাথা আইএস-এর টুপি কীভাবে এল সেটা আমি বলতে পারবো না। তবে এ বিষয়ে তদন্ত করা দরকার।’

বুধবার হোলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার মামলায় সাজা ঘোষণা করল ঢাকার বিশেষ আদালত। ৮ আসামির মধ্যে ৭ জনের মৃত্যুদণ্ড ও ১ জনকে বেকসুর খালাস দিয়েছেন বিচারক। আট আসামির মধ্যে জেএমবি সদস্য বড় মিজানকে প্রমাণের অভাবে বেকসুর খালাস দেয় সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনাল। জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধী-সহ বাকি সাত দোষীকে মৃত্যুদণ্ডের সাজা দিয়েছেন বিচারক। এই মামলায় গ্রেপ্তার আট জঙ্গির নাম হচ্ছে- রাশেদ ওরফে র‍্যাশ, রাকিবুল ইসলাম ওরফে রিগ্যান, জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধী, মিজানুর রহমান ওরফে বড় মিজান, হাদিসুর রহমান ওরফে সাগর, আবদুস সবুর খান ওরফে সোহেল মাহফুজ ওরফে হাতকাটা মাহফুজ, শরিফুল ইসলাম খালেদ ও মামুনুর রশিদ।

এদিনের সাজা ঘোষণা ঘিরে সকল থেকেই উতপ্ত হয়ে ওঠে আদালত চত্বর। সাজ ঘোষণার পর আদালতে ‘আল্লা হু আকবর’ বলে ধ্বনি দিতে শুরু করে জঙ্গিরা। এদিকে, রাজধানী ঢাকা-সহ দেশজুড়ে নিরাপত্তা ব্যবস্থা বাড়িয়ে তোলা হয়েছে। গত সপ্তাহে দীর্ঘদিন ধরে চলা এই মামলার শুনানি শেষ হয়। তারপরই ২৭ নভেম্বর সাজা ঘোষণার দিন ধার্য করে আদালত।

[আরও পড়ুন: ১৪ বছরে ২৮৬টি বিয়ে! ধৃত বাংলাদেশের ‘গুণধর’ যুবক]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং