BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

অবশেষে জালে ‘নিখোঁজ আলো’, বাংলাদেশে গ্রেপ্তার কুখ্যাত জঙ্গিনেত্রী

Published by: Monishankar Choudhury |    Posted: February 6, 2020 2:53 pm|    Updated: August 21, 2020 3:09 pm

An Images

সুকুমার সরকার, ঢাকা: সন্ত্রাসদমন অভিযানে বড়সড় সাফল্য। বাংলাদেশের রাজধানী ঢাকা থেকে গ্রেপ্তার জেহাদি সংগঠন নব্য জেএমবির মহিলা বাহিনীর প্রধান আসমানী খাতুন ওরফে নিখোঁজ আলো।  

মঙ্গলবার রাতে তাকে ঢাকার উত্তর কমলাপুর এলাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ। ১০ দিনের রিমান্ড চেয়ে বুধবার তাকে আদালতে পাঠানো হয়। আসমানীর গ্রামের বাড়ি বৃহত্তর ফরিদপুর রাজবাড়ীর সদর থানার খানাপুর দক্ষিণপাড়া গ্রামে। নব্য জেএমবির মহিলা শাখার প্রধান হওয়ার পর দীর্ঘদিন ধরে গোপনে অনলাইনে মহিলা সদস্য সংগ্রহ করছিলেন আসমানী খাতুন। দেশে খিলাফত ও শরিয়া আইন প্রতিষ্ঠার লক্ষ্যে সরকার ও রাষ্ট্রের নিরাপত্তায় বিঘ্ন ও প্রজাতন্ত্রের সরকারি সম্পত্তির ক্ষতিসাধনের প্রচেষ্টা গ্রহণ করার উদ্দেশে ষড়যন্ত্র এবং ধ্বংসাত্মক কার্যকলাপ পরিচালনা করার পরিকল্পনা করেছি ওই জঙ্গিনেত্রী ও তার সহযোগীরা।       

সূত্রের খবর, আসমানী ওরফে আমাতুল্লাহ ওরফে বন্দি জীবন ওরফে নিখোঁজ আলোকে বাংলাদেশ ও ভারত দুই দেশেই খোঁজা হচ্ছিল। তার স্বামী ইসলাম আল হিন্দ জেএমবির একটি অংশের আমির বলে সোশ্যাল মিডিয়ায় প্রচার চালাচ্ছে। গত বছর ভারতের বিহার রাজ্যে পাটনা রেলস্টেশন থেকে খায়রুল মণ্ডল হিন্দ ও সুলতান নামে জেএমবির দুই সদস্য গ্রেপ্তার হয়। তাঁদের সঙ্গে আসমানীর যোগাযোগ ছিল। উল্লেখ্য, নব্য জেএমবির বিরুদ্ধে লাগাতার অভিযান চলছে বাংলাদেশে। আসমানীর গ্রেপ্তারি নিরাপত্তারক্ষীদের বড়সড় সাফল্য বলেই মনে করছেন বিশ্লেষকরা। তাকে জেরা জোরে জঙ্গি সংগঠনটির অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাবে বলেই মনে করছেন তদন্তকারীরা।       

উল্লেখ্য, বাংলাদেশ থেকে সন্ত্রাসবাদীদের নির্মূল করতে বদ্ধপরিকর প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারই নির্দেশে সমস্ত দেশজুড়ে চলছে জেহাদি ও মৌলবাদীদের বিরুদ্ধে অভিযান।
গত কয়েক মাসে পুলিশের জালে পড়েছে একাধিক জঙ্গি| নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে খতম হয়েছে একাধিক কুখ্যাত জঙ্গিনেতা। ফলে কার্যত কোমর ভেঙে গিয়েছে জেহাদি সংগঠনগুলির। সব মিলিয়ে ঢাকার গুলশনে জঙ্গি হামলার পর থেকেই সন্ত্রাসবাদের শিকড় উপড়ে ফেলতে বদ্ধপরিকর সরকার।

[আরও পড়ুন: ‘এই মাটির সন্তান নয় খালেদা’, বিএনপি নেত্রীকে তোপ প্রধানমন্ত্রী হাসিনার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement