BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘এই মাটির সন্তান নয় খালেদা’, বিএনপি নেত্রীকে তোপ প্রধানমন্ত্রী হাসিনার

Published by: Monishankar Choudhury |    Posted: February 5, 2020 3:11 pm|    Updated: August 21, 2020 3:10 pm

An Images

ফাইল ফটো

সুকুমার সরকার, ঢাকা: ফের প্রতিদ্বন্দ্বী খালেদা জিয়ার বিরুদ্ধে তোপ দাগলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুধু তাই নয়, দেশের প্রাক্তন রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও হুসেন মহম্মদ এরশাদকেও একহাত নিয়েছেন মুজিবকন্যা।

বর্তমানে ইটালিতে রয়েছেন প্রধানমন্ত্রী হাসিনা। বুধবার রোমের পার্কো দে প্রিন্সিপি গ্র্যান্ড হোটেলে এক অনুষ্ঠানে বিরোধীদের তুলোধোনা করেন তিনি। এদিন হাসিনা বলেন, “একমাত্র আমার বাবা এবং আমি এ মাটির সন্তান। আমরা ছাড়া এখনও পর্যন্ত যারা ক্ষমতায় এসেছেন, তাঁরা বাংলাদেশের বাইরে থেকে এসেছেন। জিয়াউর রহমান বিহারে, এরশাদ কুচবিহারে ও খালেদা জিয়া শিলিগুড়িতে জন্মগ্রহণ করেন। আপনারা যদি খেয়াল করে দেখেন, তা হলে দেখতে পাবেন আমি এবং বঙ্গবন্ধু ছাড়া আর কেউই বাংলাদেশের মাটির সন্তান নয়।”      

এদিন বিএনপি, জাতীয় পার্টিকে বাংলাদেশের উন্নয়নে বাধা সৃষ্টিকারী বলে কটাক্ষ করেন হাসিনা। তিনি বলেন, “১৯৭৫ সালের ১৫ আগস্টের পরে যাঁরা ক্ষমতায় এসেছেন, তাঁরা দেশের উন্নতির কথা কখনওই ভাবেননি। ক্ষমতাকে আমরা জনগণের জন্য কাজ করার সুযোগ বলে মনে করি। এই পদ জনগণের সেবা করার সুযোগ। আর আমি জনগণের সেবক হিসেবে কাজ করে যাচ্ছি। এটাই আমাদের লক্ষ্য। আমরা সামনে এগিয়ে যাব।”

দেশের আর্থিক উন্নতির কথা তুলে ধরে প্রধানমন্ত্রী হাসিনা জানান, বাংলাদেশের সব উন্নয়ন প্রকল্পের ৯০ শতাংশ এখন নিজস্ব ব্যয়ে বাস্তবায়িত করা হয়। এখন সরকার সহযোগীদের কাছে বাংলাদেশকে ভিক্ষা দেওয়ার কথা বলে না। তারা এখন উন্নয়ন সহযোগী হিসেবে সহযোগিতা করতে বাংলাদেশের কাছে আসে। এই সমস্ত কিছু সম্ভব হয়েছে অধ্যবসায় ও পরিশ্রমের মাধ্যমে। 

[আরও পড়ুন: সপ্তাহে আরও একদিন বাড়ল  ‘মৈত্রী’ ও ‘বন্ধন এক্সপ্রেস’-এর সফর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement