BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  মঙ্গলবার ১১ আগস্ট ২০২০ 

Advertisement

বাংলাদেশে করোনার বলি প্রায় ২ হাজার, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩২৮৮

Published by: Soumya Mukherjee |    Posted: July 4, 2020 3:47 pm|    Updated: July 4, 2020 3:47 pm

An Images

ফাইল ফটো

সুকুমার সরকার, ঢাকা: করোনা ভাইরাসের সংক্রমণ থেকে দেশবাসীকে বাঁচাতে বিভিন্ন জায়গায় ফের লকডাউন (Lockdown) জারি করেছে হাসিনার সরকার। কিন্তু, তারপরেও রোখা যাচ্ছে না এই মারণ ভাইরাসের তাণ্ডব। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে ভয়াবহ এই ভাইরাসের বলি হল ২৯ জন। নতুন করে করোনার জীবাণু পাওয়া গিয়েছে আরও ৩ হাজার ২৮৮ জনের শরীরে।

শনিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৭২৭ জনের নমুনা পরীক্ষা হয়েছে। তার মধ্যে ৩ হাজার ২৮৮ জনের শরীরে এই ভাইরাসের জীবাণু পাওয়া গিয়েছে। এই সময়ের মধ্যে করোনায় (Corona) আক্রান্ত হয়ে ২৯ জনের মৃত হয়েছে। গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছিল। তারপর থেকে এখনও পর্যন্ত মোট ৮ লক্ষ ৩২ হাজার ৭৪টি নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে এক লক্ষ ৫৯ হাজার ৬৭৯ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গিয়েছে। আর মৃত্যু হয়েছে এক হাজার ৯৯৭ জনের।

[আরও পড়ুন: করোনাতঙ্ক কাটিয়ে স্বাভাবিকের পথে ইন্দো-বাংলাদেশ বাণিজ্য, শুরু হল পণ্যবাহী ট্রেন পরিষেবা]

দেশজুড়ে আক্রান্তের সংখ্যা বাড়ার পাশাপাশি প্রচুর মানুষ সুস্থ হচ্ছে বলেও জানান নাসিমা সুলতানা। এপ্রসঙ্গে বলেন, করোনার ফলে সবাই আতঙ্কিত হলেও সুস্থতার হার বাড়ছে। গত ২৪ ঘণ্টায় ২৯ জনের মৃত্যু হলেও সুস্থ হয়েছে ২ হাজার ৬৭৩ জন। এর ফলে এখনও পর্যন্ত এই মারণ ভাইরাসের সঙ্গে যুদ্ধে জয়ী হল ৭০ হাজার ৭২১ জন।

[আরও পড়ুন: বাংলাদেশে গুলির লড়াই, সংঘর্ষে নিহত ইয়াবা মাদক পাচারকারী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement