BREAKING NEWS

৩১ জ্যৈষ্ঠ  ১৪২৮  মঙ্গলবার ১৫ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

নিয়ন্ত্রণে আসছে না করোনা সংক্রমণ, বাংলাদেশে আরও বাড়তে পারে লকডাউনের মেয়াদ

Published by: Sucheta Sengupta |    Posted: May 30, 2021 2:16 pm|    Updated: May 30, 2021 2:49 pm

Bangladesh may extend lockdown one more week as corona situation is not under control till now | Sangbad Pratidin

সুকুমার সরকার, ঢাকা: কিছুতেই নিয়ন্ত্রণে আসছে না করোনা ভাইরাস (Coronavirus) সংক্রমণ। আরও এক সপ্তাহ লকডাউনের পথে হাঁটতে পারে বাংলাদেশ (Bangladesh)। চলতি লকডাউনের মেয়াদ শেষ হচ্ছে রবিবার। প্রশাসনের শীর্ষ স্তরের সবুজ সংকেত মিললে সোমবার থেকে আরও এক সপ্তাহ জারি থাকতে পারে এই মেয়াদ। এমনই খবর মিলছে মন্ত্রিপরিষদ সূত্রে। সেক্ষেত্রে ২ মাসের দোরগোড়ায় বাংলাদেশের লকডাউন। গত ৫ এপ্রিল থেকে করোনা রুখতে প্রতিবেশী দেশটি লকডাউনের আওতায় রয়েছে।

এই মুহূর্তে বাংলাদেশে বন্ধ গণপরিবহণ। কিন্তু অর্ধেক যাত্রী নিয়ে আন্তঃজেলা পরিবহণ চলছে। বাস, ফেরি চলাচল করছে। হোটেল ও খাবারের দোকানেও একইভাবে চলছে পরিষেবা প্রদান। আসন সংখ্যার অর্ধেক গ্রাহকরা সেখানে বসে খেতে পারছেন। বাকিদের ক্ষেত্রে হোম ডেলিভারির ব্যবস্থা থাকছে আগের মতোই। খোলা রয়েছে ব্যাংক এবং জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত অফিসগুলি। আগামী এক সপ্তাহ লকডাউন (Lockdown) জারি থাকলে সেক্ষেত্রে কোনও নিয়মে বদল হবে কি না অথবা আরও কিছুতে ছাড় মিলবে কি না, তা এখনও জানা যায়নি।

[আরও পড়ুন: পর্নে আসক্ত বাংলাদেশের মৌলবাদী ‘শিশুবক্তা’ রফিকুল! মোবাইল থেকে মিলল প্রমাণ]

করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার চলতি বছর প্রথমে ৫ এপ্রিল থেকে সাত দিনের জন্য কঠোর বিধিনিষেধ জারি হয়েছিল বাংলাদেশে। বন্ধ করা হয়েছিল গণপরিবহণ, পরে তা আরও দু’দিন বাড়ানো হয়। তাতেও ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে না আসায় ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত আরও কঠোর বিধিনিষেধ জারি করে ‘সর্বাত্মক লকডাউন’ শুরু হয়। পরে তা কয়েক দফায় বাড়িয়ে রবিবার মধ্যরাত পর্যন্ত করা হয়। সেই লকডাউন আরও কয়েকদিন বাড়তে পারে। এদিকে, বাংলাদেশে করোনা টিকাকরণের কাজও খুব একটা দ্রুততার সঙ্গে চলছে না বলে খবর। এই পরিস্থিতিতে সংক্রমণ নিয়ন্ত্রণে আনা বেশ কঠিন বলেই মনে করছে সেখানকার স্বাস্থ্যমহলের একটা বড় অংশ। আরও কড়া লকডাউনের পক্ষে মত তাঁদের।

[আরও পড়ুন: আরও বিপাকে মোদি বিরোধী হেফাজত নেতা মামুনুল, প্রকাশ্যে পাহাড়প্রমাণ যৌন কেচ্ছা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement