Advertisement
Advertisement
Bangladesh

মেট্রোয় নিয়ে যাওয়া যাবে না মাংস, বকরি ইদের আগে কড়া নির্দেশিকা

ইদের দিন অর্থাৎ আগামী ১৭ জুন বন্ধ থাকবে মেট্রো।

Bangladesh metro bans raw meat, fish on train
Published by: Suchinta Pal Chowdhury
  • Posted:June 14, 2024 9:09 pm
  • Updated:June 14, 2024 9:10 pm

সুকুমার সরকার, ঢাকা: আগামী সোমবার বকরি ইদ। তার আগে এবার কড়া নির্দেশিকা জারি করল ঢাকার মেট্রোরেল বিভাগ। কুরবানির পশুর চামড়া, কাঁচা মাংস ও রান্না করা মাংস কোনওটাই মেট্রোতে বহন করা যাবে না। এছাড়া এর আগে আরোপ করা অন্য নিষেধাজ্ঞাও বহাল থাকবে বলে জানানো হয়েছে। পাশাপাশি ইদের দিন অর্থাৎ আগামী ১৭ জুন বন্ধ থাকবে মেট্রোরেল চলাচল।

বৃহস্পতিবার রাজধানী ঢাকার ইস্কাটনে ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক নতুন নির্দেশিকার কথা জানান। তিনি বলেন, মেট্রোরেলে পশুর চামড়া ও কাঁচা বা রান্না করা মাংস বহন করা যাবে না। অন্য যেসব বিধিনিষেধ আগে রয়েছে, সেসবও বহাল থাকবে। নিয়ম অনুযায়ী, মেট্রোরেলের ভিতরে কোনও ধরনের খোলা খাবার বহন বা খাওয়া নিষেধ। জলের বোতল বহন করলে তা নিজের কাছে রাখতে হবে। মেট্রোরেলে ধূমপান করাও নিষেধ। গ্যাস রয়েছে, এমন বেলুন নিয়ে ওঠাতেও নিষেধাজ্ঞা জারি রয়েছে।

Advertisement

[আরও পড়ুন: চিন সফরের আগেই দিল্লির দরবারে হাসিনা, বিশেষ বৈঠক মোদির সঙ্গে]

অন্যদিকে, ইদের আগেই কুরবানীর পশুর শিংয়ের গুতোয় প্রাণ হারালেন এক ব্যক্তি। এই কাণ্ড বন্দনগর চট্টগ্রামের রাঙ্গুনিয়ায়। কুরবানি দেওয়ার জন্য কেনা ষাঁড় দড়ি ছিঁড়ে পালানোর মহম্মদ মহসিন নামে ওই ব্যক্তিকে শিং দিয়ে গুঁতিয়ে দেয়। গুরুতর আহত অবস্থায় তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু পথেই মৃত্যু হয় মহসিনের।

Advertisement

এক স্থানীয়ের কথায়, বুধবার সকালে বাজার থেকে প্রায় দুই লাখ টাকা দিয়ে ষাঁড়টিকে কুরবানির জন্য কেনা হয়েছিল। বৃহস্পতিবার মহসিনকে শিং দিয়ে গুঁতো দিয়ে আহত করে। হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তিনি মারা যান। কিন্তু ষাঁড়টিকে ধরা যায়নি। তাই স্থানীয় লোকজন আতঙ্কে রয়েছেন। রাজানগর ইউপি চেয়ারম্যান শামসুল আলম তালুকদার বলেন, শিংয়ের গুঁতোয় একজন মারা গেল। ষাঁড়টিকে থামানো না গেলে আরও প্রাণহানির আশঙ্কা রয়েছে। বিষয়টি উপজেলার শীর্ষ নির্বাহী আধিকারিককে জানানো হয়েছে।

[আরও পড়ুন: হাসিনাকে হত্যার ষড়যন্ত্র! খালেদাপুত্রকে গ্রেপ্তার করতে তৎপর সরকার

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ