×

৭ চৈত্র  ১৪২৫  শনিবার ২৩ মার্চ ২০১৯   |   শুভ দোলযাত্রা।

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও #IPL12 ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সুকুমার সরকার, ঢাকা: দেশের মানুষের সুখ-দুঃখের ভাগীদার হয়ে থাকার প্রত্যয় ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর মন্ত্রিসভার সদস্যরা। তাই তাঁরা প্রথা ভেঙে অনন্য উদাহরণ সৃষ্টি করছেন। নতুন ইতিহাস গড়তে সকল সমালোচনাকে তুড়ি মেরে শেখ হাসিনা এবার তারুণ্যে ভর করে মন্ত্রিসভা গঠন করেছেন। নবগঠিত মন্ত্রিসভার সদস্যদের নিয়ে সাভার জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন আওয়ামি লিগের চেয়ারপার্সন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মন্ত্রিসভার সদস্যরা বাসে করে সাভার যান। আর বাইকে চড়ে প্রথমদিন অফিসে গিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনেইদ আহমেদ পলক।

মঙ্গলবার বেলা ১১টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রিসভার সদস্যদের নিয়ে সাভার জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানান। প্রধানমন্ত্রী হিসেবে শপথগ্রহণের একদিন পরে শেখ হাসিনা মঙ্গলবার রাজধানীর ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে এই শ্রদ্ধা নিবেদন করেন। তিনি শ্রদ্ধাঞ্জলি অর্পণের পর স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা প্রদর্শনের অংশ হিসেবে সেখানে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন। পরে শেখ হাসিনা দলের সভাপতি হিসেবে নবনিযুক্ত মন্ত্রী পরিষদের সদস্যদের নিয়ে জাতির পিতার প্রতিকৃতিতে আরেকবার শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। প্রধানমন্ত্রীর উপদেষ্টাবৃন্দ, জাতীয় সংসদের চিফ হুইপ এবং হুইপবৃন্দ, আওয়ামি লিগের সংসদীয় দলের সদস্যবৃন্দ এবং কেন্দ্রীয় নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

[নির্বাচনে অনিয়মের অভিযোগ এনে মামলার সিদ্ধান্ত ঐক্যফ্রন্টের]

সোমবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গভবনে শপথ নেন নবগঠিত মন্ত্রিপরিষদের ৪৭ সদস্য। রাষ্ট্রপতি মহম্মদ আবদুল হামিদ মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথবাক্য পাঠ করান। চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হলেন শেখ হাসিনা। মন্ত্রিপরিষদের নতুন সদস্যরা যান ঢাকা থেকে ৪০ কিলোমিটার দূরে সাভার জাতীয় স্মৃতিসৌধে। চিরায়ত ঐতিহ্য ভেঙে এবারই প্রথম মন্ত্রিপরিষদের সদস্যরা একসঙ্গে বাসযোগে কোথাও গেলেন। মঙ্গলবার ধানমণ্ডি থেকে সাভার যেতে মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রীরা নিজস্ব গাড়ি ব্যবহার না করে চারটি এসি বাস ব্যবহার করলেন। আসনের সংকুলান না হওয়ায় মিনিবাসগুলোর ভিতরে অতিরিক্ত আসন জুড়ে বসতেও দেখা যায়। এ বিষয়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, ‘আমরা সবাই একসঙ্গে বাসে সাভার স্মৃতিসৌধে গিয়ে শ্রদ্ধা জানিয়েছি।’

জুনেইদ আহমেদ পলক এবারও তথ্য ও যোগাযযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পেয়েছেন। সোমবার শপথগ্রহণের পর মঙ্গলবার ছিল তার প্রথম অফিস। বাইকে চড়ে প্রথমদিন অফিসে যান তিনি। সেই ছবি তিনি নিজের ভেরিফায়েড ফেসবুকে পেজে শেয়ার করেছেন। ফেসবুক স্টেটাসে পলক লেখেন, ‌’বঙ্গভবনে শপথগ্রহণ করলাম। সবার দোয়া ও সহযোগিতা কামনা করি। আমার প্রাণপ্রিয় নেত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা, আমার প্রিয় সিংড়াবাসী, আমার দলের সকল পর্যায়ের সকল নেতা-কর্মী ভাই বোনসহ আত্মীয়-পরিজন, বন্ধু-বান্ধব, শুভাকাঙ্ক্ষী সকলের কাছে আমি কৃতজ্ঞ।’ রবিবার বিকেলে মন্ত্রিপরিষদ বিভাগে এক সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব মহম্মদ শফিউল আলম নতুন মন্ত্রিসভার মন্ত্রীদের নাম ও দপ্তর জানান।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং