১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ঘুম নিয়ে বচসা, চিনা নাগরিকদের মধ্যে তুমুল সংঘর্ষে উত্তপ্ত বাংলাদেশ

Published by: Sucheta Sengupta |    Posted: November 21, 2021 7:10 pm|    Updated: November 21, 2021 7:14 pm

Bangladesh News: 3 chinese citizens injured in Borguna during clash between the gropus | Sangbad Pratidin

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশের (Bangladesh) বরগুনায় তাপবিদ্যুৎ কেন্দ্র তৈরির দায়িত্ব পেয়েছে একটি চিনা সংস্থা। কাজের জন্য বরগুণার তালতলিতেই রয়েছেন চিনা শ্রমিকরা। এবার ঘুমনো নিয়ে তাঁদের মধ্যেই বচসা বেঁধে গেল। দু’দল চিনা নাগরিকের (Chinese citizens) মধ্যে দফায় দফায় সংঘর্ষে ৩ জন জখম হয়েছেন বলে খবর। তাদের মধ্যে ২ জনের আঘাত গুরুতর হওয়ায় পটুয়াখালি জেলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

জানা গিয়েছে, শনিবার নির্মাণাধীন বিদ্যুৎকেন্দ্রের মধ্যেই সাংহাই-৪ (Sanghai-4)আবাসিক এলাকায় অশান্তি ছড়িয়ে পড়ে। তালতলি থানা সূত্রে খবর, চিনা নাগরিক হাং চাং হুয়ার সঙ্গে অপর দুই চিনা নাগরিক লং এন জিং ও চিং চাং গানের মধ্যে ঝগড়া বেঁধে যায়। এরপর দু’জন মিলে হাং চাং হুয়াকে মারধর করে। এ ঘটনার রেশ ধরে সাংহাই- ৪ আবাসিক এলাকার সড়কে হাং চাং হুয়া অন্য চিনা নাগরিকদের নিয়ে ওই দু’জনকে মারধর করে বলে অভিযোগ।

[আরও পড়ুন: ‘পলাতক আসামি দল চালায়’, বিএনপি’র বিরুদ্ধে তীব্র আক্রমণ প্রধানমন্ত্রী হাসিনা]

জখম বছর তিরিশের হাং চাং হুয়াকে প্রাথমিক চিকিৎসার পর কর্মস্থলে ফিরিয়ে আনা হয়েছে। বাকি দু’জন – লং এন জিং ও ৩৫ বছরের চিং চাং গানকে উন্নত চিকিৎসার জন্য পটুয়াখালি জেলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বরগুনার তালতলিতে কয়লা থেকে ৩৫০ মেগাওয়াট তাপবিদ্যুৎ কেন্দ্র তৈরি হচ্ছে। সেই কাজ চলাকালীনই ঘুমনোকে কেন্দ্র করে নিজেদের মধ্যে সংঘর্ষে জড়ালেন তিন চিনা নাগরিক। তাপবিদ্যুৎ প্রকল্প (Thermal Power Plant) সাংহাইয়ের উদ্ধৃতি দিয়ে বলা হয়েছে, সাংহাইয়ের ঊর্ধ্বতন আধিকারিকদের সঙ্গে আলোচনা করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে। এ বিষয় কোনও লিখিত অভিযোগ বা মামলা দায়ের না হওয়ায় পুলিশ কোনও আইনি পদক্ষেপ নিতে পারছে না।

[আরও পড়ুন: দশ মাসে ৭৪ ছাত্রীর বাল্যবিবাহ, বাংলাদেশের মাদ্রাসার কাণ্ড ঘিরে শোরগোল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে