BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৭  বুধবার ২৭ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

সংক্রমণ ঠেকাতে তৎপর বাংলাদেশ, এবার বিজয় দিবসে হবে না কুচকাওয়াজ

Published by: Monishankar Choudhury |    Posted: November 23, 2020 10:52 am|    Updated: December 8, 2020 6:00 pm

An Images

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশে (Bangladesh) আছড়ে পড়েছে করোনার দ্বিতীয় ঢেউ। এমনটাই আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। ফলে সংক্রমণের গতি হ্রাস করতে আরও তৎপর হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশাসন। তাই মহামারীর আবহে এবার বিজয় দিবসে জাতীয় প্যারেড স্কোয়ারে সশস্ত্র বাহিনীর সম্মিলিত সামরিক কুচকাওয়াজ হবে না। এবার বিজয় দিবসের অনুষ্ঠান হবে সীমিত পরিসরে।

[আরও পড়ুন: ‘ইজ্জত’ বাঁচাতে মসজিদের ইমামকে পিটিয়ে খুন, যাবজ্জীবন কারাদণ্ড নির্যাতিতার]

শীতে দেশে করোনার দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা করা হচ্ছে। তাই পরিস্থিতি খতিয়ে দেখে সম্প্রতি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের সভাপতিত্বে বিভিন্ন মন্ত্রকের এক যৌথ ভারচুয়াল সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। এই বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও অনুমোদন জানিয়েছেন বলে খবর। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রকের সচিব তপনকান্তি ঘোষ স্থানীয় সংবাদমাধ্যমে এই খবরের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, “মহান বিজয় দিবসে জাতীয় পতাকা উত্তোলন, সাভারে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করা হবে। তবে কর্মসূচি সীমিত পরিসরে হবে। আলোচনা সভা হবে ভারচুয়াল।”

উল্লেখ্য, বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা ভাইরাসে (Corona Virus) আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২৬ মার্চ থেকে দেশে সাধারণ ছুটি ঘোষণা করা হয়। গত ৩১ মে থেকে আবার অফিস খোলা হয়। কিন্তু শীত বাড়ার সঙ্গে পালা দিয়ে বাড়ছে সংক্রমণ। গত ১ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা শীতে কোভিড-১৯ (Covid-19)-এর দ্বিতীয় ঢেউ আঘাত হানতে পারে বলে সতর্ক করেছিলেন। এর জন্য এখন থেকেই প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণের আহ্বান জানিয়ে ছিলেন। সংক্রমণ প্রতিরোধ করতে দেশের সব স্থল ও বিমানবন্দরে স্বাস্থ্যপরীক্ষা চালু করতেও উদ্যোগী হাসিনা সরকার। পাশাপাশি কোয়ারেন্টাইনের নিয়মও জোরদার করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। দেশের বাইরে থেকে আসা প্রত্যেককেই কোয়ারেন্টাইনে রাখার কথা বলেছে।

[আরও পড়ুন: দেশ চালানোর অবসরে মাছ ধরেন-সেলাই করেন, প্রশংসা কুড়োচ্ছে শেখ হাসিনার ভাইরাল ছবি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement