BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৭  বৃহস্পতিবার ২৬ নভেম্বর ২০২০ 

Advertisement

দেশ চালানোর অবসরে মাছ ধরেন-সেলাই করেন, প্রশংসা কুড়োচ্ছে শেখ হাসিনার ভাইরাল ছবি

Published by: Soumya Mukherjee |    Posted: November 22, 2020 7:36 pm|    Updated: November 22, 2020 7:46 pm

An Images

সুকুমার সরকার, ঢাকা: বিশ্বের প্রায় প্রতিটি মানুষই কর্মব্যস্ততার মাঝে দিন কাটান। আর তার ফাঁকে অনেকেই চান একটু নিরিবিলি সময় কাটাতে। অন্য দেশের রাষ্ট্রপ্রধানের মতো প্রতিদিনই ব্যস্ততার মধ্যে কাটে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনারও। আর তার থেকে অবসর মিললেই মাছ ধরে বা সেলাই করে সময় কাটান তিনি। রান্নাবান্নাও যে করেন তাও আজ সবার জানা।

সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা (Sheikh Hasina)’র দুটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। এর একটি ছবিতে দেখা যাচ্ছে, তিনি বড়শি দিয়ে মাছ ধরছেন (fishing) আর অন্যটিতে সেলাই করছেন (sewing)। শনিবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান তাঁর ভেরিফায়েড ফেসবুক পেজে ছবি দুটি পোস্ট করেন। ক্যাপশনে তিনি লিখেছেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন পরিপূর্ণ মানুষ। তিনি সফলভাবে ১৭ কোটি বাংলাদেশির ভাগ্য পরিবর্তন করেছেন। ১০ লক্ষের বেশি রোহিঙ্গা মুসলিমকে আশ্রয় দিয়েছেন। এত কিছুর মাঝেও তিনি অবসর সময়ে রান্না করা, মাছ ধরা আর সেলাই উপভোগ করেন।

[আরও পড়ুন: ধূমপানের নেশায় মর্মান্তিক পরিণতি! সিগারেট ধরিয়ে ঘুম, দগ্ধ হয়ে মৃত্যু বাংলাদেশি যুবকের]

এই নিয়ে চারিদিকে যখন আলোচনা চলছে তখনই জানা গেলে অ্যান্টিমাইক্রোবায়াল রেজিস্টেন্স (AMR) সংক্রান্ত গ্রুপের সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। বার্বাডোসের প্রধানমন্ত্রী মিয়া আমোরের সঙ্গেই অ্যান্টিমাইক্রোবায়াল রেজিস্টেন্স সংক্রান্ত ওয়ান হেলথ গ্লোবাল লিডার্স গ্রুপের সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন। শুক্রবার ওই সংস্থার তরফে এই বিষয়ে ঘোষণা করা হয়। আগামী তিন বছর এই পদের দায়িত্ব সামলাতে হবে হাসিনাকে।

অ্যান্টিমাইক্রোবায়াল রেজিস্টেন্স সংক্রান্ত ইন্টার এজেন্সি কো-অর্ডিনেশন গ্রুপের সুপারিশ ও জাতিসংঘ মহাসচিবের সমর্থনে বিশ্ব স্বাস্থ্য সংস্থা, খাদ্য ও কৃষি সংস্থা (FAO) এবং পশু স্বাস্থ্য সংক্রান্ত বিশ্ব সংস্থা (OEI)-এর যৌথ উদ্যোগে ‘অ্যান্টিমাইক্রোবায়াল রেজিস্টেন্স সংক্রান্ত ওয়ান হেলথ গ্লোবাল লিডার্স গ্রুপ গঠন করা হয়।

[আরও পড়ুন: ধর্মীয় কার্যকলাপের নামে মহিলাদের নিয়ে ফুর্তি! পীরের বিরুদ্ধে FIR প্রাক্তন স্ত্রীর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement