BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা আবহেও বাংলাদেশে মসজিদ খোলার অনুমতি দিল প্রশাসন

Published by: Monishankar Choudhury |    Posted: May 7, 2020 3:17 pm|    Updated: May 7, 2020 3:17 pm

An Images

ফাইল ফটো

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এহেন পরিস্থিতিতে বৃহস্পতিবার থেকে রাজধানী ঢাকা-সহ দেশের সব মসজিদে নমাজ পড়ার অনুমতি দিল প্রশাসন। তবে সেক্ষেত্রে বেশ কিছু বিধিনিষেধ মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: করোনা শনাক্তকরণে বাংলাদেশকে ফের টেস্ট কিট দিল ভারত]

বুধবার সংবাদমাধ্যমে দেশে মসজিদ খোলার কথা জানান ধর্ম সংক্রান্ত বিষয়ক রাষ্ট্রমন্ত্রী শেখ মহম্মদ আবদুল্লা। প্রাথমিক লকডাউনের পর ১০ মে থেকে বাংলাদেশে খুলছে শপিংমল এবং দোকানপাট। এরপরই দাবি উঠেছিল ধর্মীয় প্রতিষ্ঠান উন্মুক্ত করা হোক। মসজিদ খোলার দাবি জানিয়ে প্রধানমঅন্তরী শেখ হাসিনার দ্বারস্থ হয় একাধিক ধর্মীয় সংগঠন।তারপর সংশ্লিষ্ট মন্ত্রকের সঙ্গে বৈঠকে বসে প্রধানমন্ত্রীর দপ্তর। তারপরই অনুমতি দেওয়া হল মসজিদে নামাজ পড়ার। বিশ্লেষকদের মতে সরকারের এই সিদ্ধান্তে সংক্রমণের আশঙ্কা অনেকটাই বাড়তে পারে। 

উল্লেখ্য, ইদ উপলক্ষে সংক্রমণের আশঙ্কা নিয়েই দোকানপাট খুলছেন ব্যবসায়ীরা। মে মাসে থেকে করোনা সংক্রমণ বাড়ার পূর্বাভাস দিয়েছিলেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা। সেই সতর্কবার্তাকে সত্যি প্রমাণিত করে প্রতিদিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। এর মধ্যেই শুরু হচ্ছে ইদের কেনাকাটা। আর আতঙ্ক নিয়েই দোকান খুলতে যাচ্ছেন মালিক-কর্মচারীরা। তবে দোকান খোলার আগেই রাস্তায় বেড়েছে মানুষের সমাগম। দোকান খোলার অনুমতির কথা শুনে মালিক ও কর্মচারীরা গ্রাম থেকে শহরে ফিরছেন। কোথাও দোকান পরিচ্ছন্ন করছেন। আবার কোথাও কোথাও সময়ের আগেই দোকান খোলা শুরু হয়েছে। গত সোমবার, শর্তসাপেক্ষে কিছু দোকানপাট ও ক্ষুদ্র শিল্প খোলার অনুমতি দেন প্রধানমঅন্তরী শেখ হাসিনা। ইদের কথা মাথায় রেখে আগামী ১০ মে থেকে শপিং মল ও দোকান খোলার অনুমতি দিয়েছে প্রশাসন। তবে বেচাকেনা হবে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।  

[আরও পড়ুন: হায় স্ত্রী! করোনাক্রান্ত স্বামীকে ঘরে ঢুকতে বাধা, উপসর্গ নিয়ে বোনের বাড়িতেই মৃত্যু]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement