BREAKING NEWS

২  ভাদ্র  ১৪২৯  বৃহস্পতিবার ১৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অটুট বন্ধুত্বের সম্পর্ক, মোদি-মমতাকে আম্রপালি ও হাড়িভাঙা আম পাঠালেন শেখ হাসিনা

Published by: Sulaya Singha |    Posted: June 18, 2022 11:37 am|    Updated: June 27, 2022 12:42 am

Bangladesh PM Sheikh hasina sends Mangoes to Bengal CM Mamata Banerjee | Sangbad Pratidin

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশের দীর্ঘদিনের বন্ধু দেশ ভারত। সেই বন্ধুত্বের সম্পর্ক অটুট রেখে গত বছরের মতো এবারও বন্ধু ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্য আম পাঠালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার দুপুরে উপহার হিসেবে ১ হাজার ২০০ কেজি ‘আম্রপালি’ আম পৌঁছে দেওয়া হয় ভারতের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাসভবনে।

ভারতের নয়াদিল্লির বাংলাদেশ (Bangladesh) হাইকমিশনের পক্ষ থেকে সংশ্লিষ্ট কূটনৈতিক চ্যানেলে উপহার স্বরূপ এই আম পৌঁছে দেওয়া হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আম ও ইলিশ উপহার দুই দেশের কূটনৈতিক সম্পর্ক এবং মানুষের বন্ধুত্বকে আরও সুদৃঢ় করছে।

[আরও পড়ুন: পুরনো মুখ আর বেসুরোদের বাদ দিয়ে পদ্মের ১৮ কমিটি, নয়া ভূমিকায় রুদ্রনীল ঘোষ]

গত বছরও আমের মরশুমে শেখ হাসিনার তরফ থেকে ভারতের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীর পাশাপাশি বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee), ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা ও অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মাকে ‘আম্রপালি’ ও হাড়িভাঙা আম উপহার হিসেবে পাঠানো হয়।

গত বছর থেকে শেখ হাসিনা (Sheikh Hasina) ম্যাঙ্গো ডিপ্লোম্যাসি শুরু করেছেন। বাংলাদেশ ও ভারতের মধ্যে জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের (জেসিসি) বৈঠকের একদিন আগে আম পাঠালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই জেসিসি বৈঠকে যোগ দিতে বিদেশমন্ত্রী ড. একে আবদুল মোমেন শনিবার দিল্লি যাচ্ছেন। রবিবার দিল্লিতে জেসিসি বৈঠক অনুষ্ঠিত হবে। জেসিসি বৈঠকে দ্বিপাক্ষিক সম্পর্কের সার্বিক বিষয়-সহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার আসন্ন ভারত সফরের বিষয়ে আলোচনা হবে বলে ধারণা করা হচ্ছে। প্রসঙ্গত, বাংলাদেশের স্বাধীনতার পঞ্চাশ বছর এবং শেখ মুজিবুরের জন্মশতবর্ষের অনুষ্ঠানে যোগ দিতে গত বছর বাংলাদেশ সফরে এসেছিলেন প্রধানমন্ত্রী মোদি (PM Modi) এবং রাষ্ট্রপতি কোবিন্দ। আর নরেন্দ্র মোদি সম্প্রতি বিদেশমন্ত্রী এস জয়শঙ্করের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারত সফরের জন্য আমন্ত্রণ জানিয়েছেন।

[আরও পড়ুন: এবার SSC-সহ নিয়োগ দুর্নীতির সব মামলার তদন্ত করবে সিবিআইয়ের সিট, নির্দেশ হাই কোর্টের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে