BREAKING NEWS

৭ শ্রাবণ  ১৪২৮  শনিবার ২৪ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

হাসিনার ‘আম কূটনীতি’, ভুটানের রাজার জন্য ফল পাঠালেন প্রধানমন্ত্রী

Published by: Monishankar Choudhury |    Posted: June 30, 2021 2:14 pm|    Updated: June 30, 2021 2:39 pm

Bangladesh PM Sheikh Hasina sends mangoes to Bhutan king and PM | Sangbad Pratidin

সুকুমার সরকার, ঢাকা: দ্বিপাক্ষিক সম্পর্ক আরও মজবুত করে ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুককে আম পাঠালেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পড়শি দেশটির প্রধানমন্ত্রী লোটে শেরিংয়ের জন্যও উপহার স্বরূপ ফল পাঠিয়েছেন তিনি।

[আরও পড়ুন: ঢাকা বিস্ফোরণে জঙ্গিযোগ! রহস্যভেদে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন]

জানা গিয়েছে, হাসিনার (Sheikh Hasina) পাঠানো উপহার সামগ্রীর মধ্যে ছিল দুই হাজার কেজি আম ও কাঁঠাল-সহ মোট ১৫০ বাক্স মরশুমি ফল। বাংলাদেশের লালমনিরহাটের বুড়িমারি স্থলবন্দর দিয়ে ভুটানের রাজা ও প্রধানমন্ত্রীর জন্য আম-কাঁঠাল পাঠালেন প্রধানমন্ত্রী হাসিনা। মঙ্গলবার দুপুরে সড়ক পথে বুড়িমারি স্থলবন্দরে এসব ফলের বাক্স এসে পৌঁছায়। এদিন বিকেলে বুড়িমারি স্থলবন্দরের জিরো পয়েন্টে প্রধানমন্ত্রীর পাঠানো উপহার সামগ্রী ভুটানের (Bhutan) প্রতিনিধি মি গ্রুরমের কাছে হস্তান্তর করা হয়। এর আগে বুড়িমারি স্থলবন্দর দিয়ে ফল পাঠানোর বিষয়ে বাংলাদেশের বিদেশমন্ত্রকের (রাষ্ট্রাচার অনুবিভাগ, সফর শাখা-২) সহকারী সচিব মহম্মদ জাবের হায়দার একটি স্বাক্ষরিত চিঠি পাঠান। চিঠিতে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ বিবেচনায় ভিভিআইপি উপহার সামগ্রী বুড়িমারি স্থলবন্দর দিয়ে নির্বিঘ্নে ও নিরাপদে গন্তব্যস্থলে পৌঁছানোর জন্য দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়।

এদিন উপহার পাঠানোর সময় বুড়িমারিতে উপস্থিত ছিলেন পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুর রহমান, বুড়িমারী কাস্টমস সহকারী কমিশনার (এসি) কেফায়েত উল্যাহ মজুমদার, স্থলবন্দরের উপপরিচালক (প্রশাসন) মহাম্মদ মাহফুজুল ইসলাম ভূঁঞা, বুড়িমারি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাইদ নেওয়াজ নিশাত, বুড়িমারি কাস্টমসের সহকারী রাজস্ব কর্মকর্তা অচিন্ত কুমার ঝাঁ, ভারতীয় চ্যাংরাবান্দা শুল্ক স্টেশনের কাস্টমসের প্রতিনিধি নীলকান্ত মিশ্র ও ইন্সপেক্টর অনুপ সাহা প্রমুখ।

[আরও পড়ুন: ভারতীয় সীমান্তরক্ষীদের আপত্তি, বাংলাদেশের ফুলবাড়িতে থমকে সড়ক তৈরির কাজ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement