BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

ঢাকা বিস্ফোরণে জঙ্গিযোগ! রহস্যভেদে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন

Published by: Monishankar Choudhury |    Posted: June 28, 2021 5:06 pm|    Updated: June 28, 2021 5:06 pm

Bangladesh forms committee to probe Dhaka blast | Sangbad Pratidin

সুকুমার সরকার, ঢাকা: শনিবার রাতে প্রচণ্ড বিস্ফোরণে কেঁপে ওঠে বাংলাদেশের রাজধানী ঢাকা (Dhaka)। ওই ঘটনায় মৃত্যু হয় সাতজন নিরীহ মানুষের। প্রাথমিকভাবে দুর্ঘটনা মনে করা হলেও এবার ঘটনায় জঙ্গিযোগের আশঙ্কা করছেন তদন্তকারীরা।

[আরও পড়ুন: নজরে আকাশ সীমা সুরক্ষা, তিনদিনের সফরে বাংলাদেশে পৌঁছলেন ভারতের বায়ুসেনা প্রধান]

এই ঘটনায় বিস্ফোরক অধিদপ্তরের প্রধান বিস্ফোরক পরিদর্শক আবুল কালাম আজাদ জানিয়েছেন, ঢাকার মগবাজারে বিস্ফোরণস্থল শরমা হাউসের নিচতলায় হাইড্রোকার্বনের উপস্থিতি পাওয়া গিয়েছে। জঙ্গিযোগের জল্পনা উসকে তিনি বলেন, “হাইড্রোকার্বন প্রাকৃতিক গ্যাসের একটি উপাদান। তবে শুধুমাত্র গ্যাস থেকে এত প্রচণ্ড বিস্ফোরণের ঘটনা অস্বাভাবিক। এই ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে দেওয়া হয়েছে। সাত দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন সরকারের কাছে জমা দেওয়া হবে। এখনও পর্যন্ত কীভাবে এই বিস্ফোরণ ঘটেছে তা জানা সম্ভব হয়নি। শুধুমাত্র গ্যাস থেকে এত বড় বিস্ফোরণের ঘটনা অস্বাভাবিক।” এদিকে, মগবাজারের শরমা হাউস বিস্ফোরণের ঘটনার তদন্তে পাঁচ সদস্যের কমিটি গঠন করেছে দমকল ও সিভিল ডিফেন্স অধিদপ্তর। পুলিশের পক্ষ থেকেও কমিটি গঠন করা হয়েছে।

উল্লেখ্য, গত শনিবার রাতে ঢাকার মগবাজারে প্রচণ্ড বিস্ফোরণ ঘটে। তারপর থেকেই মানুষের মধ্যে অজানা আতঙ্ক সৃষ্টি হয়েছে। কারণ, সাম্প্রতিক সময়ে জঙ্গি সংগঠন আনসারুল ইসলামের বেশ কয়েকজন নেতা ও সদস্য পুলিশের হতে বন্দি হয়েছে। এর আগে তারা পুলিশের চেকপোস্ট-সহ নানা জায়গায় বোমা বিস্ফোরণ ঘটিয়েছে। তবে নাশকতা নিয়ে শঙ্কিত হওয়ার কোনও কারণ নেই বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজির আহমেদ। পুলিশের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে তিনি জানিয়েছেন। আইজিপি আরও জানান, এই বছর এমন অনেক বিস্ফোরণ ঘটেছে। এর আগে শনির আখড়ায় বিস্ফোরণ হয়েছে। তবে আতঙ্কিত হওয়ার কারণ নেই। পুলিশ সতর্ক আছে।

[আরও পড়ুন: ঢাকার মগবাজারে ভয়াবহ বিস্ফোরণে মৃত ৩, জখম কমপক্ষে ৪০ জন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement