BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নজরে আকাশ সীমা সুরক্ষা, তিনদিনের সফরে বাংলাদেশে পৌঁছলেন ভারতের বায়ুসেনা প্রধান

Published by: Biswadip Dey |    Posted: June 26, 2021 10:00 pm|    Updated: June 26, 2021 10:01 pm

Air Chief Marshal Rakesh Kumar Singh Bhadauria Arrives in Dhaka on a Three-day Visit | Sangbad Pratidin

সুকুমার সরকার, ঢাকা: শনিবার ঢাকা (Dhaka) বিমানবন্দরে পৌঁছলেন ভারতের বায়ুসেনা প্রধান (Air Chief Marshal) রাকেশকুমার সিং ভদৌরিয়া। তিনি তিনদিনের সফরে বাংলাদেশে (Bangladesh) গিয়েছেন। বাংলাদেশ বিমান বাহিনী প্রধানের আমন্ত্রণেই তাঁর এই বাংলাদেশ সফর। আজ বিকেল ৪টের সময় তিনি ঢাকার হযরত শাহজালাল বিমানবন্দরে পৌঁছন।

তিনি বাংলাদেশ সশস্ত্র বাহিনী এবং বিমান বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। সফরকালে তিনি বাংলাদেশের প্রধান বিএএফ বিমান ঘাঁটিগুলিও পরিদর্শন করবেন। ঢাকা সেনা নিবাসের শিখা অনির্বাণের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে একাত্তরের মুক্তিযুদ্ধে নিহত বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সদস্যদের প্রতিও শ্রদ্ধা জানাবেন তিনি।

[আরও পড়ুন: ভারতীয় সীমান্তরক্ষীদের আপত্তি, বাংলাদেশের ফুলবাড়িতে থমকে সড়ক তৈরির কাজ]

তাঁর বর্তমান সফরের অন্যতম উপলক্ষ হল যশোরে অবস্থিত বাংলাদেশ বিমানবাহিনী আকাদেমিতে রাষ্ট্রপতি প্যারেড-২০২১ কমিশন প্রদান অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে যোগদান। এই প্রথম বাংলাদেশ বিমানবাহিনী আকাদেমিতে কোনও ভারতের বায়ুসেনা প্রধান প্যারেড পর্যালোচনা করার অনন্য সম্মান অর্জন করবেন। যা দুই বিমানবাহিনীর পারস্পরিক দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধতা ও বিশ্বাসের প্রতিফলনের বার্তাবাহী হয়ে উঠবে।

বাংলাদেশ সশস্ত্রবাহিনী এবং বিমানবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ছাড়াও তিনি বাংলাদেশের প্রধান বিএএফ বিমান ঘাঁটিগুলোও পরিদর্শন করবেন। এছাড়াও ঢাকা সেনা নিবাসের শিখা অনির্বাণের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে একাত্তরের মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সদস্যদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করবেন তিনি। তাঁর এই সফর দুই দেশের সশস্ত্র বাহিনীর মধ্যে বিদ্যমান ঘনিষ্ঠ ও ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ককে আরও জোরদার করবে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: ‘টিকার নামে মুলো দেখাচ্ছে সবাই’, ভ্যাকসিনের অভাবে ক্ষোভপ্রকাশ বাংলাদেশের বিদেশমন্ত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে