BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

‘নরেন্দ্র মোদিকে বাংলাদেশে ঢুকতে দেব না’, হুঙ্কার মৌলবাদী সংগঠনগুলির

Published by: Monishankar Choudhury |    Posted: March 20, 2021 10:22 am|    Updated: March 20, 2021 10:22 am

Bangladesh: Radical Islamic groups protest against PM Modi's visit | Sangbad Pratidin

ফাইল চিত্র

সুকুমার সরকার, ঢাকা: মুজিববর্ষ উপলক্ষে চলতি মাসেই বাংলাদেশে আসছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। আর তা নিয়ে রীতিমতো বিক্ষোভ শুরু হয়েছে দেশে। ইসলামিক মৌলবাদী সংগঠনগুলি হুঁশিয়ারি দিয়েছে যে তারা কোনওমতেই মোদিকে বাংলাদেশে প্রবেশ করতে দেবে না।

[আরও পড়ুন: মুজিববর্ষের অনুষ্ঠানে যোগ দিতে বাংলাদেশ পৌঁছলেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রাজাপক্ষে]

শুক্রবার প্রধানমন্ত্রী মোদির সফরের বিরোধিতায় রাজধানী ঢাকায় বিক্ষোভ কর্মসূচি পালন করেছে ইসলামিক দলগুলি। জুমা বায়তুল মোকাররম চত্বরে এক বিক্ষোভ সমাবেশ থেকে তারা ঘোষণা করে যে মোদিকে বাংলাদেশে ঢুকতে দেওয়া হবে না। সমাবেশ শেষে একটি মিছিল বায়তুল মোকাররম থেকে পল্টন হয়ে বিজয় নগর গেলে সেখানে পুলিশের বাধার মুখে পড়ে। পরে বিক্ষোভকারীরা আবার মিছিল নিয়ে বায়তুল মোকাররমে ফিরে আসে। সমাবেশে মাউলানা আবদুর রব ইউসুফি, অধ্যাপক আহমদ আবদুল কাদের, আহমদ আলি কাসেমি প্রমুখ নেতারা উপস্থিত ছিলেন। এদিকে মিছিল ঘিরে পুলিশ আগে থেকেই ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়। ফলে কোনও হিংসাত্মক ঘটনা ঘটেনি।

উল্লেখ্য, সম্মানিত অতিথি হিসেবে বংলাদেশের স্বাধীনতা দিবসের কর্মসূচিতে অংশ নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে আগামী ২৬ ও ২৭ মার্চ বংলাদেশ আসছেন মোদি। করোনা মহামারী শুরুর পর ভারতীয় প্রধানমন্ত্রীর এটাই হবে প্রথম বিদেশ সফর। প্রশাসনের আশঙ্কা, মোদির সফরে সাম্প্রদায়িক হিংসা উসকে দিতে পারে মৌলবাদী দলগুলি। এর জন্য দু’টি সম্প্রদায়ের মধ্যে বিদ্বেষ তৈরি করার চেষ্টা করছে তারা। গত বুধবার সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে আক্রান্ত হন সংখ্যালঘু হিন্দুরা। ওই ঘটনার নেপথ্যে রয়েছে হেফাজতে ইসলাম নামের একটি মৌলবাদী গোষ্ঠী। সব মিলিয়ে প্রধানমন্ত্রী মোদির সফর ঘিরে দেশে নিরাপত্তা ব্যবস্থা মজবুত করে তলা হয়েছে। উগ্র ইসলামিক দলগুলির উপর নজর রেখে সমস্ত রকমের পরিস্থিতির সঙ্গে মোকাবিলার জন্য নিরাপত্তা বাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে। 

[আরও পড়ুন: বাংলাদেশে ফের আক্রান্ত সংখ্যালঘু হিন্দুরা, দাঁড়িয়ে দেখল পুলিশ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement