২২ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ৭ জুলাই ২০২০ 

Advertisement

লকডাউন উঠে যাওয়ার ফল! বাংলাদেশে করোনায় মৃত্যু বেড়ে ৭৮১

Published by: Soumya Mukherjee |    Posted: June 4, 2020 5:54 pm|    Updated: June 4, 2020 5:54 pm

An Images

নমুনা সংগ্রহের কাজে বেরিয়েছেন এক স্বাস্থ্যকর্মী

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় নোভেল করোনা ( Corona) ভাইরাসের সংক্রমণের ফলে আরও ৩৫ জনের মৃত্যু হয়েছে। নতুন করে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন দু হাজার ৪২৩ জন। এর ফলে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত  বাংলাদেশে করোনায় মৃত্যু হল ৭৮১ জনের। আর সব মিলিয়ে মোট শনাক্ত হয়েছেন ৫৭ হাজার ৫৬৩ জন।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, গত একদিনে মৃত ৩৫ জনের মধ্যে ২৯ জন পুরুষ এবং ছজন নারী। এর মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে তিনজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৪ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুজন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগের রয়েছেন ২১ জন, চট্টগ্রাম বিভাগের ৯ জন, সিলেট বিভাগের দুজন, রাজশাহী বিভাগের একজন, বরিশাল বিভাগের একজন এবং খুলনা বিভাগের একজন। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গিয়েছেন ২২ জন, বাড়িতে থাকাকালীন ১২ জন এবং মৃত অবস্থায় হাসপাতালে আনা হয় একজনকে।

[আরও পড়ুন: বাংলাদেশে একদিনে করোনার বলি তিন চিকিৎক, বাড়ছে আক্রান্তের সংখ্যাও ]

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৭১ জন। এর ফলে এখনও পর্যন্ত গোটা দেশে মোট সুস্থ হয়েছেন ১২ হাজার ১৬১ জন। ঢাকা-সহ সারা দেশে মোট আইসোলেশনের সংখ্যা ১৩ হাজার ২৮৪টি। বর্তমানে ঢাকা মহানগরে সাত হাজার ২৫০টি এবং শহরের বাইরে বিভিন্ন হাসপাতালে আইসোলেশন বেডের সংখ্যা দাঁড়িয়েছে ৬ হাজার ৩৪টি। এছাড়া ময়মনসিংহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ৫০০টি ও ময়মনসিংহ নার্সিং ডরমিটরিতে আরও ২০০টি আইসোলেশন বেড বসানোর প্রস্তুতি চলছে।

[আরও পড়ুন: লিবিয়ায় নিকেশ ২৬ বাংলাদেশি হত্যার মূলহোতা খালেদ আল-মিশাই]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement