BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

শ্রীলঙ্কার পাশে ফের বাংলাদেশ, ২০ কোটি টাকার জীবনদায়ী ওষুধ দিল হাসিনা প্রশাসন

Published by: Sucheta Sengupta |    Posted: May 5, 2022 4:54 pm|    Updated: May 5, 2022 4:57 pm

Bangladesh sends medicines of Rs 20 crores to amidst crisis in Sri Lanka | Sangbad Pratidin

সুকুমার সরকার, ঢাকা: চরম সংকটে ভুগতে থাকা শ্রীলঙ্কার সাহায্যে আগেও হাত বাড়িয়েছিল বাংলাদেশ (Bangladesh)। এবার ২০ কোটি টাকার জীবনদায়ী ওষুধ দিল হাসিনা (PM Sheikh Hasina)প্রশাসন। বৃহস্পতিবার দুপুরে রাজধানী ঢাকার রাষ্ট্রীয় অতিথি ভবনে এক অনুষ্ঠানে বাংলাদেশের পক্ষ থেকে এই জরুরি ওষুধ উপহার হিসেবে তুলে দেওয়া হল শ্রীলঙ্কার (Sri Lanka) প্রতিনিধিদের হাতে।

বৃহস্পতিবারের অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিদেশমন্ত্রী এ কে আবদুল মোমেন। বিশেষ অতিথি হিসেবে হাজির ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক ঢাকায় নিযুক্ত শ্রীলঙ্কার হাইকমিশনার সুদর্শন সেনেভিরত্নের হাতে তুলে দেন জীবনদায়ী ওষুধ। বিদেশমন্ত্রী মোমেন বলেন, ”বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ভ্রাতৃপ্রতিম শ্রীলঙ্কার জনগণের জন্য এই ওষুধ দিতে পেরে আমি আনন্দিত। এ বছর দু’দেশের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি। সেই উদযাপনের পর্বে এই সহযোগিতা বন্ধুত্ব ও সহমর্মিতার প্রতীক।’’

[আরও পড়ুন: উত্যক্ত করত সহপাঠীরা, প্রতিবাদ করায় কোচিং থেকে ফেরার সময় গণধর্ষণের শিকার বিহারের কিশোরী!]

আবদুল মোমেন বলেন, ‘‘বন্ধু ও ঘনিষ্ঠ প্রতিবেশী হিসেবে শ্রীলঙ্কার সংকটের সময় পাশে দাঁড়ানোটা আমাদের জন্য সম্মানের বিষয়।’’ তাঁর আরও বক্তব্য, ‘‘কোভিড-১৯ (COVID-19) মহামারীর পাশাপাশি রাশিয়া-ইউক্রেনের সংঘাত বিশ্বজুড়ে সরবরাহ ব্যবস্থা বিঘ্নিত করেছে। তার জেরে অর্থনীতিতে নেতিবাচক প্রভাব পড়েছে। প্রতিটি দেশ নানা মাত্রায় চ্যালেঞ্জের মধ্য দিয়ে যাচ্ছে। বাংলাদেশ ও শ্রীলঙ্কাও এর ব্যতিক্রম নয়। এই সংকটকালে অতীতের যে কোনও সময়ের তুলনায় পারস্পরিক সহযোগিতা অনেক বেশি জরুরি হয়ে পড়েছে।’’ সেই কারণেই ২০ কোটি টাকার জীবনদায়ী ওষুধ দেওয়া হল।

[আরও পড়ুন: এবার দক্ষিণ ভারতেও অনার কিলিং! ভিন ধর্মে বিয়ে করায় খুন হিন্দু যুবক]

বাংলাদেশের বিদেশমন্ত্রী আরও জানিয়েছেন, ”শ্রীলঙ্কাকে বাংলাদেশ ওষুধশিল্প সমিতির পক্ষ থেকে ১০ কোটি টাকা ও বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ১০ কোটি টাকা সমমূল্যের জরুরি ওষুধ সরবরাহ করা হয়েছে। সবমিলিয়ে ২০ কোটি টাকার ওষুধ দিয়েছি।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে