২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বাংলাদেশে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল ৯০ হাজার, একদিনে মৃত ৩৮

Published by: Soumya Mukherjee |    Posted: June 15, 2020 7:56 pm|    Updated: June 15, 2020 8:14 pm

An Images

প্রতীকী ছবি

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশে করোনার তাণ্ডব দিনদিন বাড়ছে। গত ২৪ ঘণ্টাতে আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১ হাজার ২০৯ জনে পৌঁছেছে। আগের দিন যেখানে মৃত্যুর সংখ্যা ছিল ৩২। তার আগে শনিবার মৃত্যুর সংখ্যা ছিল ৪৬ জন। এখনও পর্যন্ত বাংলাদেশে এটাই একদিনের সর্বোচ্চ সংখ্যা। আজ ভোরে সিলেট পুরসভার প্রাক্তন মেয়র ও শাসকদল আওয়ামি লিগের কেন্দ্রীয় কমিটির সদস্য বদরউদ্দিন আহমদ কামরান (৬৯) ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে (CMH) চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

আজ সারাদেশে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে আরও ৩ হাজার ৯৯ জনের শরীরে। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯০ হাজার ৬১৯ জন। সোমবার দেশের করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এই তথ্য জানান অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

[আরও পড়ুন: সংক্রমণ বৃদ্ধির জের, ঢাকা ও চট্টগ্রামের ৫৫টি এলাকায় ফের শুরু লকডাউন]

এদিকে আজই সাম্প্রতিক সময়ে বাংলাদেশের কয়েকজন বিশিষ্ট ব্যক্তি, মন্ত্রী ও চিকিৎসকের মৃত্যু নিয়ে শোকপ্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা (Sheikh Hasina) । আবেগতাড়িত হয়ে বলেন, ‘আপনজনরা আমাদের ছেড়ে চলে যাচ্ছেন। এ বোঝা বহন করা খুবই কষ্টকর। মহম্মদ নাসিম এবং ধর্মীয় প্রতিমন্ত্রী শেখ মহম্মদ আবদুল্লাহর একই দিনে মৃত্যু অত্যন্ত কষ্টকর। বাবার হত্যার কয়েক বছর পর আমি দেশে ফিরে পদে পদে বাধার সম্মুখীন হয়েছি। এসময় যে দুজনকে আমি সবসময় পাশে পেয়েছি একইদিনে তাঁদের হারালাম। পিতা ক্যাপ্টেন মনসুর আলির মতোই মহম্মদ নাসিম আমৃত্যু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারণ করে দেশ ও জাতির কল্যাণে কাজ করে গিয়েছেন। তবে মৃত্যুর ভয়ে করোনা ভাইরাসের মতো অদৃশ্য শক্তির কাছে পরাজয় মেনে নেওয়া যাবে না। আমরা পরাজয় মেনে নেব না। মৃত্যু অনিবার্য, মৃত্যু যে কোনও সময় ঘটতে পারে। তবে, এর জন্য আমাদের এই ধরনের অদৃশ্য শক্তির কাছে পরাজয় মেনে নিতে হবে। এটি হতে পারে না।’

[আরও পড়ুন:করোনায় প্রয়াত আওয়ামি লিগ নেতা নাসিমকে নিয়ে বিতর্কিত পোস্ট, গ্রেপ্তার অধ্যাপিকা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement