BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনার তাণ্ডবে বিপর্যস্ত বাংলাদেশ, আক্রান্ত ২ লক্ষ ১০ হাজারের বেশি

Published by: Soumya Mukherjee |    Posted: July 21, 2020 5:12 pm|    Updated: July 21, 2020 6:25 pm

An Images

প্রাণ হারিয়েছেন ২ হাজার ৭০৯ ।

সুকুমার সরকার, ঢাকা: করোনার তাণ্ডবে বিশ্বজুড়ে ত্রাহি ত্রাহি রব উঠেছে। বাংলাদেশেও (Bangladesh) প্রতিবেশী ভারতের মতো লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। মঙ্গলবার নতুন করে আরও ৩ হাজার ৫৭ জনের শরীরে এই মারণ ভাইরাসের জীবাণু পাওয়া গিয়েছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৪১ জনের।

মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে মোট ১২ হাজার ৮৯৮টি নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ৩ হাজার ৫৭ জনের শরীরে এই মারণ ভাইরাসের জীবাণু পাওয়া গিয়েছে। আর মৃত্যু হয়েছে ৪১ জনের। এর ফলে এখনও পর্যন্ত দেশে মোট আক্রান্তের সংখ্যা হল ২ লক্ষ ১০ হাজার ৫১০ জন। তার মধ্যে প্রাণ হারিয়েছেন ২ হাজার ৭০৯ জন। আক্রান্তের সংখ্যা বাড়ার সঙ্গে সঙ্গে সুস্থও হচ্ছেন অনেকে। এখনও পর্যন্ত এক লক্ষ ১৫ হাজার ৩৯৯ জন সুস্থ হয়েছেন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা যুদ্ধে জয়ী হয়েছেন এক হাজার ৮৮৪ জন।

[আরও পড়ুন: করোনা ঠেকাতে চিনা ভ্যাকসিনের তৃতীয় দফা হিউম্যান ট্রায়াল বাংলাদেশে]

করোনা (Corona) ভাইরাসের সংক্রমণ বৃদ্ধির মধ্যেই ভয়াবহ হয়ে উঠছে বন্যা পরিস্থিতিও। এখনও পর্যন্ত ১৮টি জেলার ৫ লক্ষ ৮০ হাজার পরিবারের প্রায় ২৮ লক্ষ মানুষ জলবন্দি অবস্থায় দিন কাটাচ্ছেন। মৃত্যু হয়েছে ২১ জনের। ইতিমধ্যে সরকারি ত্রাণ শিবিরে প্রায় ৬০ হাজার মানুষ আশ্রয় নিয়েছেন। এর মধ্যে নতুন করে বৃষ্টি শুরু হওয়ার ফলে সমস্যা আরও বেড়েছে। এই অবস্থায় সবাইকে সাবধানে থাকার পরামর্শ দিয়েছেন অধ্যাপক নাসিমা সুলতানা। এপ্রসঙ্গে তিনি বলেন, বন্যার সময় সাপের কামড়ে প্রতিবছর অনেক মানুষ মারা যান। তাই এসময় খুব সতর্ক থাকতে হবে।

[আরও পড়ুন: চট্টগ্রাম বন্দরকে ব্যবহার করে উত্তর-পূর্বাঞ্চলের রাজ্যগুলিতে পণ্য পরিবহণ শুরু ভারতের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement