১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মনোনয়ন পত্র তুলতে এসে ‘খুন’ বিএনপি নেতা

Published by: Monishankar Choudhury |    Posted: November 23, 2018 5:14 pm|    Updated: November 23, 2018 9:41 pm

BNP candidate murdered

ছবি: প্রতীকী

সুকুমার সরকার, ঢাকা: মনোনয়ন পত্র তুলতে এসে খুন বিএনপি নেতা। বৃহস্পতিবার, বুড়িগঙ্গা নদী থেকে তাঁর মৃতদেহ উদ্ধার করে পুলিশ।অভিযোগ, তাঁকে খুন করেছে শাসকদলের ঘাতক বাহিনী। 

[জামাতের সঙ্গে কোনও আপস নয়, স্পষ্ট বার্তা ভারতের]

পুলিশ সূত্রে খবর, পাঁচদিন আগে রাজধানী ঢাকায় মনোনয়ন পত্র সংগ্রহ করতে এসেছিলেন যশোর জেলার বিএনপি সহ-সভাপতি আবু বকর আবুর।ঢাকার পল্টনের মেট্রোপলিটন হোটেলে ছিলেন তিনি। রবিবার রাতে তাঁকে শেষ দেখা যায়। তারপর থেকেই নিখোঁজ হয়ে যান তিনি। বৃহস্পতিবার, বুড়িগঙ্গা নদীর ফরিদাবাদ ডকইয়ার্ডের কাছে তাঁর লাশ ভাসতে দেখা যায়। পরে মর্গে এসে দেহ শনাক্ত করেন পরিবারের সদস্যরা। কেরানিগঞ্জ থানার ওসি শাহ জামান বলেন, “লাশ অনেকটাই পচে গিয়েছে। সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃতের ভাগ্নে আর ভাইপো এসে লাশ শনাক্ত করেছেন।”

মৃতের পরিবারের অভিযোগ, আবুকে অপহরণ করে হত্যা করা হয়েছে। অপহরণকারীদের দাবি মেনে ১ লক্ষ ৭০ হাজার টাকা দেওয়ার পরও আবুকে খুন করেছে তারা। এই ঘটনায় ক্ষমতাসীন আওয়ামি লিগের দিকে আঙুল তুলেছে প্রধান বিরোধী দল বিএনপি। খালেদা শিবিরের অভিযোগ, বিরোধীদের মধ্যে আতঙ্ক ছড়াতে এই কাজ করেছে আওয়ামি লিগের পোষ্যরা। বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভি বলেন, “সরকার আগুন নিয়ে খেলা শুরু করেছে। যশোর জেলা বিএনপি-র নেতা ও চারবারের একজন জনপ্রিয় জনপ্রতিনিধিকে হোটেল থেকে তুলে নেওয়া হল। তাঁকে গায়েব করে হত্যা করা হল। আমি এই হত্যাকাণ্ডের তীব্র নিন্দা করছি ও অবিলম্বে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।” এদিকে সমস্ত অভিযোগ উড়িয়ে দিয়েছে আওয়ামি লিগ। এই ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিশ।                                

[নির্বাচনে সুরক্ষার দাবি জানিয়ে প্রশাসনকে চিঠি বাংলাদেশ হিন্দু মহাজোটের]

আওয়ামি লিগ নেতৃত্ব যদিও এই অভিযোগ মানতে নারাজ৷ তাদের দাবি, খুনের ঘটনার সঙ্গে আওয়ামি লিগ নেতৃত্বের কোনও যোগসূত্র নেই৷ বিএনপি-র দলীয় কোন্দলেই এই প্রাণহানি বলেই অভিযোগ নেতৃত্বের৷ 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে