২ অগ্রহায়ণ  ১৪২৬  মঙ্গলবার ১৯ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সুকুমার সরকার, ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হুমকি দেওয়ার ঘটনায় বিএনপি’র ভাইস চেয়ারম্যান গিয়াসউদ্দিন কাদের চৌধুরিকে তিন বছরের জেলের সাজা দিল আদালত। একই সঙ্গে তাঁকে পাঁচ হাজার টাকা জরিমানা দেওয়ারও নির্দেশ দিয়েছেন বিচারক।

বুধবার চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শহীদুল্লাহ কায়সার এই রায় দেন। গত ২৯ মে জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে চট্টগ্রামের ফটিকছড়িতে এক জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেন গিয়াসউদ্দিন কাদের চৌধুরি। এর পর তার বিরুদ্ধে ৬টি মামলা দায়ের করা হয়। এই মামলায় এর আগে গিয়াসউদ্দিনকে কারাগারে পাঠানো হয়েছিল। গত বছরের ২৩ নভেম্বর আদালতে আত্মসমর্পণ করতে গেলে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়া হয়। তারপর জামিন নিয়ে গা ঢাকা দিয়েছেন বিএনপি’র ওই শীর্ষ নেতা। উল্লেখ্য, কুখ্যাত রাজাকর বিএনপির তৎকালীন স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরির ছোট ভাই গিয়াসউদ্দিন। দীর্ঘদিন ধরে মামলা চলার পর পাক হানাদার বাহিনীর সঙ্গে বর্বর অত্যাচারে শামিল হওয়ার অপরাধে সালাউদ্দিনকে ফাঁসি দেওয়া হয়।

উল্লেখ্য, এর আগে হাসিনাকে হত্যা হত্যার চেষ্টায় সরাসরি জড়িত থাকার অভিযোগে বিএনপি নেত্রী খালেদা জিয়ার পুত্র তারেক রহমানকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছিল আদালত। গত জুলাই মাসে বিএনপির ৯ নেতা-কর্মীকে মৃত্যুদণ্ডের সাজা শোনায় ঢাকার এক আদালত৷ প্রসঙ্গত, বিএনপিকে সরিয়ে ক্ষমতায় আসার পর থেকেই রাজাকর ও জঙ্গিদের বিরুদ্ধে অভিযানে নেমেছেন প্রধানমন্ত্রী হসিনা। তাঁর আমলে ফাঁসি দেওয়া হয়েছে বেশ কয়েকজন কুখ্যাত বর্বর পাকপন্থী জামাত নেতাকে। অভিযানে নিকেশ করা হয়েছে শতাধিক জঙ্গি ও মাদক পাচারকারীকে। সব মিলিয়ে মৌলবাদীদের শিকড় উপড়ে ফেলতে বদ্ধ পরিকর হাসিনা।

[আরও পড়ুন: তুরস্ক-মিশর থেকে আসছে পেঁয়াজ, নাগালের মধ্যে আসতে চলেছে দাম]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং